ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ফুটবল

বলিভিয়াকে ৫ গোল দিয়ে শেষ আটের কাছে উরুগুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
বলিভিয়াকে ৫ গোল দিয়ে শেষ আটের কাছে উরুগুয়ে

কোপা আমেরিকার শুরুটা দারুণভাবে করে উরুগুয়ে। এবার বলিভিয়াকে উড়িয়ে দিল ৫-০ গোলে।

শেষ ম্যাচে বড়সর কোনো অঘটন না ঘটলে শেষ আটে পা রাখবে তারা।

মেটলাইফ স্টেডিয়ামে ম্যাচের মাত্র অষ্টম মিনিটে ডেডলক ভাঙেন ফাকুন্দো পেয়িস্ত্রি। ২১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দারউইন নুনিয়েস। কিন্তু এরপর আর প্রথমার্ধে গোল করতে পারেনি উরুগুয়ে। দ্বিতীয়ার্ধেও অনেকটা সময় গোলবঞ্চিত থাকে তারা। কিন্তু শেষ মুহূর্তে তাদের আর আটকে রাখতে পারেনি বলিভিয়া।

৭৭ মিনিটে ব্যবধান ৩-০ করেন মাসিমিলিয়ানো আরাউহো। চার মিনিট পর বক্সের ভেতর থেকে কোনাকুনি শটে জাল খুঁজে নেন অধিনায়ক ফেদে ভালভের্দে। ৮৯ মিনিটে বলিভিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকান রদ্রিগো বেন্তেনসুর।

এই জয়ে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে  শীর্ষস্থান মজবুত করল উরুগুয়ে। শেষ ম্যাচে অল্প ব্যবধানে হারলেও কোয়ার্টার ফাইনালে যাওয়ার সুযোগ থাকবে তাদের। তবে বিশাল বড় ব্যবধানে হারলে বাদ পড়ারও শঙ্কা থাকবে। কেননা ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে যথাক্রমে টেবিলের দুইয়ে যুক্তরাষ্ট্র ও তিনে আছে পানামা। পয়েন্টের খাতা খুলতে না পেরে বিদায় নিশ্চিত হয়েছে বলিভিয়ার। শেষ ম্যাচ তাই কেবল নিয়মরক্ষারই তাদের জন্য।

এদিকে দিনের অপর ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ২-১ গোলে হারিয়েছে পানামা।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
এএইচএস 

    


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।