ঢাকা, বৃহস্পতিবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ফুটবল

অশালীন অঙ্গভঙ্গির কারণে নিষেধাজ্ঞার শঙ্কায় বেলিংহ্যাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
অশালীন অঙ্গভঙ্গির কারণে নিষেধাজ্ঞার শঙ্কায় বেলিংহ্যাম

স্লোভাকিয়ার বিপক্ষে গোল হজম করে ইংল্যান্ড যখন বিদায়ের দ্বারপ্রান্তে, ঠিক তখনই ত্রাতা হয়ে নেমে আসেন জুডে বেলিংহ্যাম। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে দারুণ এক বাইসাইকেল কিকে দলকে ফেরান সমতায়।

এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা যায় অশালীন অঙ্গভঙ্গি করেছেন তিনি, যা কারণে হতে পারেন নিষিদ্ধও।

গতকাল রাতে ইউরোর শেষ ষোলোতে ৯৫তম মিনিটে বাইসাইকেল কিকে গোল করে ইংলিশদের ১-১ সমতা ফেরান বেলিংহ্যাম। পরে অতিরিক্ত সময়ে হ্যারি কেইনের গোলে ২-১ ব্যবধানের জয়ে শেষ আটে জায়গা করে নেয় তারা। গোল করে উদযাপনে অবশ্য বেলিংহ্যামের বিতর্কিত কিছুই দেখা যায়নি।  

তবে ক্যামেরার বাইরে অশালীন অঙ্গভঙ্গির চিত্র ফুটে উঠে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেখা যায়, স্লোভাকিয়ার বেঞ্চের দিকে তাকিয়ে হাত দিয়ে অশালীন ভঙ্গি করেন রিয়াল মাদ্রিদ তারকা। এটি অবশ্য লাল কার্ড পাওয়ার মতো শাস্তিযোগ্য অপরাধ। বেলিংহ্যামের শাস্তির বিষয়টি তাই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এক্ষেত্রে ম্যাচ রেফারির রিপোর্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

যদিও বেলিংহ্যাম দাবি করছেন তার এই অঙ্গভঙ্গি ছিল ‘ঘনিষ্ঠ বন্ধুদের’ উদ্দেশ্যে। তিনি বলেন, ‘স্টেডিয়ামে উপস্থিত কিছু ঘনিষ্ঠ বন্ধুর উদ্দেশ্যে রসিকতার অঙ্গভঙ্গি এটি। স্লোভাকিয়া দল যেভাবে খেলেছে, তাদের প্রতি সম্মান ছাড়া অন্যকিছু নেই। ’

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।