ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

প্রতিদিন ৫০০ শট অনুশীলন করি : মার্তিনেস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
প্রতিদিন ৫০০ শট অনুশীলন করি : মার্তিনেস

যখনই দল বিপদে পড়ে, তখনই হাজির হয়ে যান এমিলিয়ানো মার্তিনেস। বিশেষত টাইব্রেকার কিংবা পেনাল্টিতে।

গত বছর দুয়েক ধরে আর্জেন্টিনার সবচেয়ে বড় আশীর্বাদও বলা যায় তাকে। কোপা আমেরিকা, বিশ্বকাপ জেতানো আলবিসেলেস্তেদের গুরুত্বপূর্ণ ফুটবলার তিনি।  

দলের বিপদের দিনে আরও একবার তিনি এগিয়ে এসেছেন কোয়ার্টার ফাইনালে। এদিন ইকুয়েডরের সঙ্গে ১-১ গোলে ড্র করে আর্জেন্টিনা। টাইব্রেকারে প্রথম দুই শট ঠেকিয়ে দিয়ে নায়ক হয়ে গেছেন মার্তিনেস। অথচ লিওনেল মেসি প্রথম শট মিস করার পর ভয়ই ধরে গিয়েছিল আলবিসেলেস্তে সমর্থকদের মনে।

এখন অবধি চারবার টাইব্রেকারের মুখোমুখি হয়েছেন মার্তিনেস। প্রতিবারই দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন তিনি। এর পেছনে রহস্য কী?

তিনি বলেন, ‘আমি পেনাল্টি শটের জন্য কাজ করি, প্রতিদিন ৫০০টা শট অনুশীলন করি। সবসময় নিজেকে ভালো অবস্থায় রাখি আর চেষ্টা করি দলকে যেন সেরাটা দিতে পারি। আর্জেন্টিনা এমন কিছু প্রাপ্য, যারা টাকা খরচ করে আমাদের দেখতে এসেছে তারাও। আমি গর্বিত, গোলরক্ষক ও মানুষ হিসেবে আরও উন্নতি করতে চাই। ’

‘সমর্থকদের বলেছি, আমি মোটেও বাড়ি ফেরার জন্য প্রস্তুত না। যদিও আমরা বিশ্ব চ্যাম্পিয়ন ও কোপা আমেরিকা জিতেছি, তবুও এই দলটার আরও বেশি প্রাপ্য। ৩৫ দিন হয়ে গেছে আমরা একসঙ্গে আছি সবাই, আর ব্যাপারটা আবেগের। ’

বাংলাদেশ সময় : ১১০৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।