ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

মেসিকে আটকাতে যা বললেন কানাডার কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জুলাই ৯, ২০২৪
মেসিকে আটকাতে যা বললেন কানাডার কোচ

দক্ষিণ আমেরিকার দেশ না হলেও প্রথমবার কোপা আমেরিকা খেলার আমন্ত্রণ পেয়েই সেমিফাইনালে নাম লিখিয়েছে কানাডা। যেখানে তাদের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

গ্রুপ পর্বে আলবিসেলেস্তেদের সঙ্গে আগেও দেখা হয়েছে কানাডার। যদিও সেই ম্যাচ ২-০ গোলে হেরেছে তারা। তবে এবার সেমিফাইনাল নিয়ে আর্জেন্টিনাকে সতর্ক করে রাখলেন কানাডার কোচ জেসে মার্চ।

কোপা আমেরিকায় এখন পর্যন্ত গোলের দেখা পাননি লিওনেল মেসি। গোল না পেলেও কানাডার বিপক্ষে আসরের উদ্বোধনী ম্যাচে একটি অ্যাসিস্ট করেছেন তিনি। তাকে আটকাতে এবার নতুন পরিকল্পনা করছেন মার্চ।

কানাডা কোচ বলেন, 'শেষ মেসিকে আমরা ভালোভাবে আটকাতে পারিনি। আমাদের গোলরক্ষকের সামনে তাকে প্রচুর স্বাধীনতা দিয়েছি। আমরা ম্যান মার্ক করব না। তবে তাকে কীভাবে আটকানো যায় সেই ব্যাপারে অবশ্যই জোর দেব আমরা। তাকে কীভাবে নজরে রাখা যায় সেটা খুবই গুরুত্বপূর্ণ এবং তার স্পেস কমিয়ে আনার বিষয়টিকেই আগে প্রাধান্য দেব আমরা। '

কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলাকে টাইব্রেকারে হারিয়েছে কানাডা। এর আগে গ্রুপ পর্বে চিলির সঙ্গে ড্র করলেও জিতেছে পেরুর বিপক্ষে। আর্জেন্টিনার সঙ্গে এবার আগ্রাসন উপহার দিতে  চায় তারা।

মার্চ বলেন, 'আমাদের জন্য অসাধারণ এক সুযোগ এটা। আমরা ইতিবাচক ও আক্রমণাত্মক ফুটবল খেলব। আমরা শুধু রক্ষণ করার জন্য নামব না। আমরা যেভাবে খেলতে চাই, সেভাবেই খেলব এবং এরপর দেখব যে সেটা চালিয়ে যেতে পারি কি না। মেসিকে আরও ভালোভাবে সামলাব আমরা। '

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুলাই ৯, ২০২৪ 
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।