ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

আরও ১৫ বছর আর্জেন্টিনার কোচ থাকতে চান স্কালোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
আরও ১৫ বছর আর্জেন্টিনার কোচ থাকতে চান স্কালোনি

আর্জেন্টিনার সব দুঃখের অবসান ঘটিয়েছেন কোচ লিওনেল স্কালোনি। জাদুর কাঠি হাতে আর্জেন্টিনার দীর্ঘ শিরোপা খড়া কাটিয়ে সাফল্যে ভরে দিলেন দলকে।

আজ কলম্বিায়কে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জয়ের পর নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। ম্যাচ শেষে জানিয়েছেন আরও ১৫ বছর আর্জেন্টিনার কোচের দায়িত্ব পালন করতে চান তিনি।

স্কালোনির সঙ্গে আরও দুই বছরের চুক্তি রয়েছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের। ম্যাচ শেষে আর্জেন্টিনার কোচ বলেন, ‘আর্জেন্টিনার সঙ্গে আমার আরও দুই বছরের চুক্তি রয়েছে। আমি প্রেসিডেন্টকে বলবো এই চুক্তি আরও ১৫ বছরের জন্য বৃদ্ধি করতে। সে রাজি হলে আমি তাকেই সাক্ষর করবো। ’

আর্জেন্টিনাকে দুটি কোপা আমেরিকা, একটি বিশ্বকাপ এবং একটি ফিনালিসিমার ট্রফি জিতিয়েছেন স্কালোনা। এমন সাফল্যমন্ডিত কোচের সঙ্গে নিজেদর চুক্তি বাড়াতে চাইবে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনও।  

ফাইনালে অপ্রীতিকর ঘটনার জন্য খেলায় দীর্ঘ বিরতী দিতে হয়েছে। দর্শকদের জন্য খেলায় প্রায় এক ঘন্টার বেশি সময় বিরতী ছিল। অন্যদিকে বিরতীর সময় শাকিরার পারফরম্যান্সের কারণেও দেরিতে খেলা শুরু হয়েছে। এই সব কারণে দুই দলের খেলোয়াড়দেরই বাড়তি চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়েছে বলে জানিয়েছেন স্কালোনি। তিনি বলেন, ‘খেলার আগে যা হয়েছে তা সত্যিই খুব অদ্ভুত। এটা বলে বোঝানো যাবে না। খেলোয়াড়রা তাদের পরিবার নিয়ে চিন্তায় ছিলেন। এরমধ্যেই তাদের খেলা চালিয়ে যেতে হয়েছে। তারা দীর্ঘ অপেক্ষা করে খেলতে নেমেছে। এটাতে শরীরের উপরও প্রভাব পড়েছে। এছাড়া সমর্থকদের এমন পরিস্থিতে কি হতে পারে এটা সকলেরই জানা আছে। কলম্বিয়ার খেলোয়াড়দেরও একই সমস্যার মধ্য দিয়ে যেতে হয়েছে। ’

টানা দ্বিতীয় কোপা আমেরিকার শিরোপা জয়ের পর এবার সামনে আরও ভালো কিছুর জন্য মুখিয়ে আছেন স্কালোনি। সামনে লা ফিনালিসিমায় খেলবে আর্জেন্টিনা। প্রতিপক্ষ হবে স্পেন। সেই শিরোপাও ঘরে তুলতে মুখিয়ে আছেন স্কালোনি।  

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।