ঢাকা, বৃহস্পতিবার, ৬ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

ফুটবল

সালাউদ্দিনের পদত্যাগ চায় বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
সালাউদ্দিনের পদত্যাগ চায় বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম

দেশের রাজনৈতিক পালাবদলের পর সবক্ষেত্রে দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে আওয়াজ তুলছে জনগণ। ব্যতিক্রম নয় ক্রীড়াঙ্গনে।

এরই ধারাবাহিতকতায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনের পদত্যাগ চেয়ে মানববন্ধন করছে বিভিন্ন সমর্থক গোষ্ঠী, সংগঠক এবং ফুটবলাররা। আজ বাফুফে ভবনের সামনে মানববন্ধন করে বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম।  

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি হিসেবে দীর্ঘদিন থাকলেও, দেশের ফুটবলে হয়নি কোনো উন্নতি। বরং, ক্রমাগত পেছাতে থাকে ফুটবল। দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে দেশের ফুটবলকে যেন জিম্মি করে রেখেছেন সালাউদ্দিন। এরই প্রেক্ষিতে সালাউদ্দিনের পদত্যাগের এক দফা দাবি জানিয়েছে বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম। সালাউদ্দিনের পাশাপাশি বাফুফের নারী উইংয়ের প্রধান মাহফুজা আক্তার কিরণের পদত্যাগ চেয়েছেন ফোরামের সদস্যরা।

ফোরামের পক্ষ থেকে বলা হয়, ‘বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও তার যাবতীয় অনিয়ম ও দুর্নীতির অন্যতম সহযোগী মাহফুজা আক্তার কিরণকে অবিলম্বে বাফুফে হতে পদত্যাগ করতে হবে। বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের পক্ষ থেকে এক দফা দাবি জানাচ্ছি। আমাদের এই দাবি মানার জন্য বাফুফেকে সাত দিনের সময় দেওয়া হলো। দাবি মানা না হলে আমরা দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব। ’

ঠিক কী কারণে সালাউদ্দিন ও কিরণের পদত্যাগ চাওয়া, সে ব্যাপারে ১০টি বিষয় তুলে ধরা হয় ফোরামের পক্ষ থেকে। যাতে রয়েছে বাফুফের কার্যনির্বাহী কমিটিতে সভাপতির একক ক্ষমতা কমানো, সংস্থাটিতে অবৈধভাবে নিয়োগ বন্ধ করে সৎ, যোগ্য এবং দক্ষ কর্মী নিয়োগ করার কথা। পাশাপাশি দুর্নীতিগ্রস্ত একাধিক কর্মকর্তাকে চাকরিচ্যুত করার কথা বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।