ঢাকা, বৃহস্পতিবার, ৬ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

ফুটবল

ক্লাবের খেলোয়াড় নিবন্ধনের সংখ্যা বাড়ল, হচ্ছে না সুপার কাপ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
ক্লাবের খেলোয়াড় নিবন্ধনের সংখ্যা বাড়ল, হচ্ছে না সুপার কাপ

দেশের বর্তমান উদ্ভূত পরিস্থিতিতে প্রিমিয়ার লিগে দলগঠন না করার গুঞ্জন রয়েছে বেশ কিছু ক্লাবের। ফলে বড় ক্ষতির সম্মুখীন হতে পারেন প্রায় ১০০ ফুটবলার।

সেই ক্ষতি কমাতে আজ বাফুফের প্রফেশনাল লিগ ম্যানেজমেন্ট কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয় চার জন করে বেশি ফুটবলার দলে নিতে পারবে প্রিমিয়ার লিগের দলগুলো। আগে ৩৬ জন করে ফুটবলারকে নিবন্ধন করাতে পারতো ক্লাবগুলো। এবারের মৌসুমে তা ৪০ জন করা হয়েছে।

শুধু এই মৌসুমের জন্যই ৪০ জন করে খেলোয়াড় নিবন্ধন করাতে পারবে ক্লাবগুলো। পরের মৌসুম থেকে আবারও আগের নিয়মে ফিরে যাওয়া হবে বলে জানানো হয়েছে। খেলোয়াড় নিবন্ধনের সুযোগ বাড়লেও বিদেশি খেলোয়াড়ের সংখ্যা থাকবে আগের মতোই। ফলে দেশের খেলোয়াড়দের দল পাওয়ার সুযোগ বাড়ল। এখন পর্যন্ত শেখ রাসেলই আনুষ্ঠানিক চিঠি দিয়ে জানিয়েছে তারা দল গড়বে না এবারের মৌসুমে।

অন্য ক্লাবগুলো আনুষ্ঠানিক চিঠি না দেয়ায় আশাবাদী প্রফেশনাল লিগ ম্যানেজমেন্ট কমিটির সভাপতি ইমরুল হাসান। তিনি বলেন, ‌‘এবারের লিগে ক্লাবগুলোর খেলোয়াড় নিবন্ধনের সংখ্যা বাড়ানো হয়েছে। ৩৬ জন থেকে ৪০ জন করা হয়েছে। এখন পর্যন্ত শুধু শেখ রাসেল আনুষ্ঠানিক চিঠি দিয়েছে তারা খেলবে না। অন্য দলগুলো যেহেতু চিঠি দেয়নি আমরা পজিটিভ ধরে নিচ্ছি। ফলে চারজন সংখ্যা বৃদ্ধি করায় শেখ রাসেলের খেলোয়াড়রা দল পাবে এমনটাই আশা করছি। ’

ফিফা দলবদলের সময় বৃদ্ধি করে ২২ আগস্ট পর্যন্ত করেছে। সেই সময়েই দলবদল শেষ করতে হবে। এবারের মৌসুমে শুরু হওয়ার কথা ছিল সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে। তবে দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনায় এবারের মৌসুম শুরু কিছুটা পেছানো হবে বলেও জানিয়েছেন ইমরুল হাসান। এছাড়া এবারের মৌসুমে পাঁচটি টুর্নামেন্ট আয়োজন হওয়ার কথা ছিল। টুর্নামেন্টগুলো হলো চ্যালেঞ্জ কাপ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ, ফেডারেশন কাপ, সুপার কাপ ও স্বাধীনতা কাপ। তবে দেশের বর্তমান পরিস্থিতে সুপার কাপ এবং স্বাধীনতা কাপ আয়োজনের সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাফুফে। এবারের মৌসুমে শুধু চ্যালেঞ্জ কাপ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ, ও ফেডারেশন কাপ আয়োজন করা হবে।  

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।