ঢাকা, বৃহস্পতিবার, ৬ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

ফুটবল

সবার আগে দলবদল শেষ করলো ফর্টিস

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
সবার আগে দলবদল শেষ করলো ফর্টিস

এবারের প্রিমিয়ার লিগে অনেক অনিশ্চয়তার মাঝে সবার আগেই দলবদলের কার্যক্রম শেষ করলো ফর্টিস এফসি। দেশি-বিদেশি মিলিয়ে ৩৩ জন খেলোয়াড়ের সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা ও নিবন্ধন সেরে নিয়েছে দলটি।

 

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) সোমবার নিবন্ধন প্রক্রিয়া শেষ করে ফর্টিস। আগামী মৌসুমের দলবদল শেষ হবে আগামী ২২ আগস্ট। ১৯ আগস্ট শেষ হওয়ার কথা থাকলেও বাফুফের অনুরোধে ফিফা তিন দিন সময় বাড়িয়েছে।

গতবার ফর্টিস প্রিমিয়ার লিগে পঞ্চম হয়েছিল। এবার আরও ভালো করার লক্ষ্য তাদের। দলটির ম্যানেজার রাশেদুল ইসলাম দলবদল সম্পন্ন করে বলেছেন, 'আমরা এবার আরও ভালো ফুটবল খেলতে চাই। লিগে আরও দুই ধাপ ওপরে থেকে মৌসুম শেষ করার লক্ষ্য। সেভাবেই প্রস্তুতি নেওয়া হয়েছে। ' 

দলটির কোচ মাসুদ পারভেজ কায়সার এবারও থাকছেন ডাগআউটে।

এবারের দল গঠনে ফর্টিস প্রাধান্য দিয়েছে অভিজ্ঞ ও তরুণদের মিশেলকে। মামুনুল ইসলাম, শাখাওয়াত হোসেন রনির মতো অভিজ্ঞদের সঙ্গে আছে জাতীয় অনূর্ধ্ব-২০ দলে খেলা পিয়াস আহমেদ নোভার মতো তরুণরাও।

জাতীয় দলে খেলা মোহাম্মদ আব্দুল্লাহ, বিপলু আহমেদ, আতিকুর রহমান ফাহাদও আছেন স্কোয়াডে। বিদেশিদের মধ্যে আছেন উজবেকিস্তানের ডিফেন্ডার জাসুর জুমায়েভ, গাম্বিয়ার দুই ফরোয়ার্ড ওমার সার ও পা ওমার বাবু, ইউক্রেনের ফরোয়ার্ড ভ্যালেরি রিশিন।

গণআন্দোলনে সরকার পতনের পর আবাহনীর মতো ফর্টিস এফসিও ভাঙচুরের শিকার হয়। ড্রেসিংরুম, মাঠ রক্ষণাবেক্ষণের সরঞ্জাম ভাঙচুর করেন এক দল বিক্ষোভকারী। তবে এই বিরূপ পরিস্থিতির মধ্যেও খেলোয়াড়দের চুক্তি অনুযায়ী পারিশ্রমিক দেওয়া হয়েছে বলে জানালেন ক্লাবটির ম্যানেজার রাশেদুল ইসলাম।

তিনি বলেন, ‘এই পরিস্থিতির মধ্যেও নিয়ম অনুযায়ী আমরা গত ৭ অগাস্টই খেলোয়াড়, স্টাফদের বেতন দিয়েছি। এবার যাদের নিবন্ধন করিয়েছি, তাদেরকেও চুক্তি অনুযায়ী যেভাবে, যতটুকু অর্থ দেওয়ার কথা ছিল, এরই মধ্যে সেটাও দিয়ে দিয়েছি আমরা। ’

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।