ঢাকা, বৃহস্পতিবার, ৬ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

ফুটবল

পিএফএর বর্ষসেরা ফোডেন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
পিএফএর বর্ষসেরা ফোডেন

ইংল্যান্ডের ফুটবলারদের সংগঠন প্রফেশনাল ফুটবলারস অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন ফিল ফোডেন।

গত মৌসুমে ম্যানচেস্টার সিটির টানা চতুর্থ লিগ শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন এই ইংলিশ ফরোয়ার্ড।

যার পুরস্কার পেলেন তিনি। সতীর্থ ফুটবলারদের ভোটে ২০২৩-২৪ মৌসুমের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন তিনি। এছাড়া সেরা তরুণ ফুটবলারের পুরস্কার জিতেছেন কোল পালমার। মেয়েদের মধ্যে এ পুরস্কার উঠেছে টটেনহাম হটস্পারের গ্রেস ক্লিন্টনের হাতে।

গত মৌসুমে সবমিলিয়ে ১৯ গোল করেন ২৪ বছর বয়সী ফোডেন। এছাড়া সতীর্থদের দিয়ে করান ৮ গোল। তার অনবদ্য পারফরম্যান্সে ভর করে আর্সেনালকে পেছনে ফেলে শেষ দিনে লিগ শিরোপা ঘরে তোলে। গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫৩ ম্যাচে ২৭ গোল করেছিলেন ফোডেন।

সেরার লড়াইয়ে ফোডেন পেছনে ফেলেছেন সতীর্থ হলান্ড ও রদ্রি, চেলসির কোল পালমার, আর্সেনালের মার্টিন ওডেগোর ও অ্যাস্টন ভিলার অলি ওয়াটকিন্সকে। এই নিয়ে গত পাঁচ মৌসুমের মধ্যে চারবারই পিএফএ সেরা হলেন সিটির ফুটবলার। ২০২০ ও ২০২১ সালে জিতেছেন কেভিন ডে ব্রুইন, গত বছর আর্লিং হলান্ড।

মেয়েদের সেরার স্বীকৃতি পেয়েছেন খাদিশা শ। উইমেন’স সুপার লিগে গত মৌসুমে সিটির হয়ে করেছেন ২১ গোল। সর্বোচ্চ গোলস্কোরারের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা খেলোয়াড়ের চেয়ে ৮ গোল এগিয়ে ছিলেন এই জ্যামাইকান ফরোয়ার্ড।  

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।