ঢাকা, বৃহস্পতিবার, ৬ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

ফুটবল

এবার নির্বাচনের ঘোষণা দিলেন কিরণ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
এবার নির্বাচনের ঘোষণা দিলেন কিরণ

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন আগামী সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হবে। নির্বাচন ঘিরে ইতোমধ্যেই উত্তাপ ছড়াতে শুরু হয়েছে।

দেশের রাজনৈতিক পট পরিবর্তনের পর থেকে বিভিন্ন মহল থেকে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন এবং নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের পদত্যাগ দাবি করা হচ্ছে। তবে পদত্যাগের দাবির তোয়াক্কা না করে পুরোদমে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন তারা। কাজী সালাউদ্দিন আগেই নির্বাচনের ঘোষণা দিয়েছেন। এবার নির্বাচন করার ঘোষণা দিলেন মাহফুজা আক্তার কিরণও।

সবার আগে সালাউদ্দিন, কিরণ এবং সালাম মুর্শেদীর পদত্যাগের দাবি তোলে বাংলাদেশি ফুটবল আলট্রাস নামক সমর্থক গোষ্ঠী। এরপর থেকে তাদের সঙ্গে সমর্থন দিতে থাকেন বিভিন্ন মহলের ফুটবল সংশ্লিষ্টরা। দাবির মুখে পদত্যাগ করেছেন সালাম মুর্শেদী। তবে সালাউদ্দিন-কিরণের এই বিষয়ে কোনও ভাবান্তর নেই। সকলের বিরোধিতা করার জন্য কোমর বেঁধে নেমেছেন তারা। আজ মাহফুজা আক্তার কিরণের কাছে নির্বাচনের বিষয়ে তার ভাবনা জানতে চাইলে গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমি আসলে নির্বাচন নিয়ে এখন তেমন কিছু বলতে চাচ্ছি না। তবে অবশ্যই আমি নির্বাচনে আসব। ’ 

কিরণ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন এটা আগে অনুমান করা গেছে। সম্প্রতি তার খোলা একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের সন্ধান পাওয়া গেছে। ‘বাফুফে নির্বাচন-২০২৪ (কিরণ)’ নামের সেই গ্রুপের অ্যাডমিন তিনি। গ্রুপে ৭৬ জন সদস্য। যেখানে সকলেই বাফুফের ভোটার বলে জানা গেছে। সম্প্রতি নামকাওয়াস্তে তড়িঘড়ি করে নারী ফুটবল লিগ আয়োজন করা হয়। সেখান থেকে চারটি নতুন কাউন্সিলরশিপ দেওয়া হয়। নির্বাচনকে সামনে রেখেই যে এমন পদক্ষেপ তা বলার অপেক্ষা রাখে না।  

বাফুফেতে সরকার কিংবা বাইরের কোনো সংস্থা হস্তক্ষেপ করতে পারবে না; ফিফার এমন আইনের সুযোগ নিয়ে দাপটের সঙ্গে নিজেদের অবস্থানে অনড় রয়েছেন সভাপতি সালাউদ্দিন এবং মাহফুজা আক্তার কিরণ। বাফুফেতে সরকারি কিংবা অন্যসংস্থার হস্তক্ষেপের কারণে নিষেধাজ্ঞায় পড়তে পারে বাংলাদেশ ফুটবল। ফলে এই সুযোগে নতুন করে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন তারা।  

বাংলাদেশ সময়: ২৩৫৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
এআর/এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।