ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

কিরণের মনোনয়ন বাতিল চেয়ে চঞ্চলের আপিল

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
কিরণের মনোনয়ন বাতিল চেয়ে চঞ্চলের আপিল

বাংলাদেশ ফুটবল ফেডারশনের নির্বাচনে সদস্য পদে মনোনয়ন নিয়েছেন বাফুফে কার্যনির্বাহী কমিটির সদস্য এবং নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ। ক্রীড়াঙ্গনে কিরণ নামেই পরিচিত তিনি।

এই নাম নিয়েই বেধেছে বিপত্তি। আপত্তি তুলেছেন শরিয়তপুর জেলা ফুটবলের ডেলিগেট মোজাম্মেল হক চঞ্চল। গতকাল ছিল মনোনয়ন যাচাই-বাছাইয়ের দিন। গতকালই লিখিত অভিযোগ করেছিলেন তিনি। আজ আপত্তি দাখিলের দিন ধার্য ছিল। আজ নির্ধারিত পঞ্চাশ হাজার টাকা ফি দিয়ে আপিল করেছেন চঞ্চল। আগামীকাল শুনানির দিন, নির্বাচন কমিশনের আপিল বিভাগ এই আপত্তি নিষ্পত্তি করবে।

গতকাল বাফুফের নির্বাচন কমিশনের কাছে লিখিত আপত্তি জানিয়েছিলেন চঞ্চল। অভিযোগে বলা হয়েছে, মনোনয়নে ফর্মে নিজের নাম মাহফুজা আক্তার কিরণ লিখেছেন। তবে প্রার্থীর জাতীয় পরিচয়পত্র এবং পাসপোর্টে তার নাম মাহফুজা আক্তার। এই নিয়ে আপত্তি তুলেছেন চঞ্চল। তবে গতকাল এই আপত্তি বাতিল করে দেয় নির্বাচন কমিশন। তাই আজ পঞ্চাশ হাজার টাকা খরচ করে আপিল করেছেন চঞ্চল।  

বাফুফের নির্বাচন কমিশন গতকাল চঞ্চলের আপত্তি বাতিল করে কারণ ব্যাখ্যায় জানায়, মাহফুজা আক্তার তার মনোনয়ন ফর্মে কিরণ নামটি ব্র্যাকেটে ব্যবহার করেছেন। নিজের পরিচয় সুস্পষ্ট করতে এমনটা তিনি করতেই পারেন। এর আগেও এমনটা হয়েছে। এর আগেও চঞ্চল ভোটার ছিলেন তখন কেন তিনি এই বিষয়ে আপত্তি তোলেননি।

চঞ্চল বলেন, ‌এর আগেও আমি এটা নিয়ে প্রতিবাদ করতে চেয়েছি। তখন করতে পারিনি। কারণ তখন কিরণ ফ্যাসিবাদি সরকার আওয়ামীলিগের অঙ্গ সংগঠন যুবলীগের কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদিকা ছিলেন। রাজনৈতিক চাপের কারণে তখন কিছু বলতে পারিনি। তার মানে এই না একই অপরাধ বারবার সহ্য করতে হবে, ‌মাহফুজা আক্তার ফিফা এবং এএফসি নির্ববাচনের নমিনেশনে নিজের নামে কিরণ যোগ করেননি। সেখানে কেন ব্র্যাকেটে কিরণ নেই। ' 

আজ বাফুফে নির্বাচন কমিশন বৈধ নমিনেশন এর তালিকা প্রকাশ করেছে। সেখানে মাহফুজা আক্তারের পর কিরণ ব্র্যাকেট দিয়েই লেখা হয়েছে।  এর আগে একাধিক পদে নমিনেশন নেওয়া প্রার্থীদের যাচাই বাছাইয়ের দিনই এক পদে প্রার্থীতার চাপ দিয়ে প্রশ্নের মুখে পরেছে বাফুফে নির্বাচন কমিশন।  

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।