ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বার্ষিক আয়ে শীর্ষে রোনালদো, দুইয়ে মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
বার্ষিক আয়ে শীর্ষে রোনালদো, দুইয়ে মেসি

সৌদি ক্লাব আল নাসরে যোগ দেওয়ার পর থেকেই ক্রিস্টিয়ানো রোনালদোর আয় তরতরিয়ে বাড়ছে। এমনকি তার ধারেকাছে যাওয়ারও সুযোগ পাচ্ছেন না কেউ।

তাই তো মার্কিন সাময়িকী ফোর্বসের তথ্যমতে, ২০২৪ সালে সবচেয়ে বেশি আয় করা ফুটবলারের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন তিনি।

২০২৪ সালে রেকর্ড ২৮৫ মিলিয়ন ডলার (৩ হাজার ৪১৬ কোটি ৩৯ লাখ টাকা) আয় করেছেন রোনালদো। যা এর আগের বছরের তুলনায় ২৫ মিলিয়ন (২৯৯ কোটি ৬৮ লাখ টাকা) বেশি। এর মধ্যে মাঠ থেকে ২২০ মিলিয়ন ডলার ও মাঠের বাইরে থেকে ৬৫ মিলিয়ন ডলার।

দুইয়ে থাকা মেসি আয় করেন রোনালদোর অর্ধেকেরও কম। তার বার্ষিক আয় ১৩৫ মিলিয়ন ডলার। মাঠ থেকে ৬০ মিলিয়ন ডলার ও মাঠের বাইরে থেকে ৭৫ মিলিয়ন ডলার আয় করেছেন তিনি।  তালিকার তিনে থাকা নেইমার গত এক বছর ধরে মাঠের বাইরে। তারপরও তার আয় ১১০ মিলিয়ন ডলার। যার মধ্যে মাঠ থেকে ৮০ মিলিয়ন ও মাঠের বাইরে থেকে আয় ৩০ মিলিয়ন ডলার।

চারে থাকা করিম বেনজেমা খেলেন সৌদি প্রো লিগের দল আল ইত্তিহাদে। তার আয় ১০৪ মিলিয়ন ডলার। মাঠ থেকে আয় ১০০ মিলিয়ন এবং মাঠের বাইরে থেকে তার আয় ৪ মিলিয়ন। পারিশ্রমিকে পাঁচ নম্বরে থাকা কিলিয়ান এমবাপ্পের আয় ৯০ মিলিয়ন ডলার। যার মধ্যে মাঠ থেকে ৭০ মিলিয়ন এবং মাঠের বাইরে থেকে ২০ মিলিয়ন ডলার আয় করেন তিনি।  

এ ছাড়া শীর্ষ দশের মধ্যে আছেন আর্লিং হালান্ড (৬০), ভিনিসিয়ুস  জুনিয়র (৫৫), মোহাম্মদ সালাহ (৫৩), সাদিও মানে (৫২) ও কেভিন ডি ব্রুইনা (৩৯)।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।