ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

ফুটবল

সুয়ারেজে উজ্জীবিত উরুগুয়ে, পরিসংখ্যানে পিছিয়ে ইংল্যান্ড

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জুন ১৯, ২০১৪
সুয়ারেজে উজ্জীবিত উরুগুয়ে, পরিসংখ্যানে পিছিয়ে ইংল্যান্ড

ঢাকা: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মাঠে ফিরছেন উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। প্রথম ম্যাচ হেরে বিশ্বকাপ শেষ হওয়ার শঙ্কায় থাকা উরুগুয়ে ও ফুটবল ভক্তদের জন্য আপাতত এটাই বড় খবর।



অপরদিকে প্রথম ম্যাচে ইতালির কাছে হেরে একই অবস্থায় রয়েছে ইংল্যান্ড দলও। তবে দু’দলের মুখোমুখি দ্বৈরথ ও বিশ্বকাপ মোকাবিলায় পিছিয়ে ইংল্যান্ড।

উরুগুয়ের আরেক তারকা ও সুয়ারেজের ক্লাব পার্টনার কাভানি জ্বলে উঠতে পারেন নি কোস্টারিকার বিপক্ষে। তবে ইংল্যান্ডের বিপক্ষে সঙ্গী সুয়ারেজের সঙ্গে প্রমাণ করতে প্রস্তুত তিনি। রয়েছেন আরেক স্ট্রাইকার ফোরলান। সব মিলিয়ে পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামবে গতবারের সেমিফাইনালিস্টরা।

হজসনের শিষ্যরা প্রথম ম্যাচে হারলেও ইতালির সঙ্গে দারুণ খেলেছে। তাই হতাশ নন তিনি।

হজসন বলেন, ইতালি আমাদের আক্রমণাত্মক খেলা ভালোই টের পেয়েছে। এই গতি কমতে দেব না। আমরা সব অস্ত্র প্রয়োগ করতে প্রস্তুত। আমরা টুর্নামেন্টে থাকতে চাই, জিততে চাই পরবর্তী দুই ম্যাচ।

সুয়ারেজের ফিরে আসা প্রসঙ্গে তিনি বলেন, লিভারপুল স্টার সুয়ারেজের ফিরে আসা উরুগুয়ের জন্য বড় শক্তি। তিনি সব কিছু করার ক্ষমতা রাখেন।

তবে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে ইংল্যান্ড। দুদল খেলেছে মোট ১০টি ম্যাচ। এর মধ্যে উরুগুয়ে জিতেছে তিনটিতে, ইংল্যান্ড চারটিতে। বাকি তিনটি ড্র।

বিশ্বকাপে দু’বার মুখোমুখিতে দু’বারই জয় উরুগুয়ের। সেটা ১৯৫৪ ও ১৯৬৬ সালের কথা। সাও পাওলোতে এর আগে বিশ্বকাপ লড়াইয়ে দু’বার খেলেছে উরুগুয়ে। এর একটিতে ড্র, অপরটিতে জয় রয়েছে তাদের।

পরিসংখ্যানে এগিয়ে থাকলেও আদতে কি হয় সেটা দেখার জন্য অপেক্ষা করতে বৃহস্পতিবার রাত ১০টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জুন ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa