ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

৪-৩-৩ চান মেসি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জুন ২১, ২০১৪
৪-৩-৩ চান মেসি

ঢাকা: ব্রাজিল বিশ্বকাপের এফ গ্রুপের শীর্ষ দল হট ফেভারিট আর্জেন্টিনা নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরানের বিপক্ষে বড় জয় চায়।

এ লক্ষ্যে আবারো ৪-৩-৩ ফরমেশনেই নিজের আস্থার কথা জান‍ান দিলেন আলবিসেলেস্তেদের প্রাণভোমরা লিওনেল মেসি।



এ চাওয়ায় তিনি পাশে পেয়েছেন দলের অন্যতম ভরসা ডিফেন্ডার পাবলো জাবেলতার প্রকাশ্য ও সতীর্থদের মৌন সমর্থন।

গত রোববার বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে প্রথম ম্যাচে ৫-৩-২ ফরমেশনে দলকে খেলান কোচ আলেসান্দ্রো সাবেলা।

অপ্রত্যাশিতভাবে ওই ফরমেশনে ভালো খেলা উপহার দিতে ব্যর্থ হন মেসিরা। প্রধমার্ধে কোনো গোলেরও দেখা পায়নি ব্রাজিল বিশ্বকাপের সেরা আক্রমণ ভাগ নিয়ে আসা আকাশি-নীলরা।

দ্বিতীয়ার্ধে চিরচেনা ও অভ্যস্ত ৪-৩-৩ ফরমেশন ফিরিয়ে আনেন সাবেলা। এতেই খোলশ থেকে বেরিয়ে আসে আসল আর্জেন্টিনা। নিজেকেও ফিরে পান মেসি। ৬৫ মিনিটে করেন এই বিশ্বকাপের অন্যতম সেরা গোল।

বসনিয়ার সঙ্গে নতুন ফরমেশন মানিয়ে না নিতে পারায় দ্বিতীয়ার্ধে মেসির চাহিদা অনুযায়ী দল সাজান সাবেলা। পরে ওই ম্যাচে সাবেলার এমন সিদ্ধান্ত নিয়ে বিশ্বব্যাপী চলে তুমুল আলোচনা-সমালোচনা।

বাধ্য হয়ে নিজের অবস্থান থেকে সরে এসে দলের জন্য যা ভালো এমন ফরমেশন ঠিক করা হবে সংবাদ মাধ্যমকে জানান সাবেলা।

প্রাকৃতিক নৈসর্গ সমৃদ্ধ বেলো হরিজন্তে শহরের স্ত‍াদিও মিনেইরোও স্টেডিয়ামে ইরানের বিপক্ষে তাই ৪-৩-৩ এ মাঠে নামতে চান মেসিরা।

এতে মেসিকে দুই পাশ থেকে ফরোয়ার্ড হিগুয়েন ও অ্যাগুয়েরো সর্বক্ষণ বলের যোগান দিতে পারবেন। এছাড়া পেছন থেকে সহায়তা করতে পারবেন দ্য ফোর মাস্কেটিয়ার্সের অপরজন ডি মারিয়া।

বিশ্বব্যাপী কোটি কোটি ভক্ত-দর্শকদেরও চাওয়া পরিচিত ফরমেশনে মেসি আবির্ভূত হবেন নিজের স্বরূপে। নিজে গোল করে দলকে তুলে দেবেন নকআ‌উট সারিতে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।