ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপের ‘রিয়েল হিরো’ (ভিডিওসহ)

আসিফ আজিজ, সিনিয়র নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জুন ২২, ২০১৪
বিশ্বকাপের ‘রিয়েল হিরো’ (ভিডিওসহ) ছবি: সংগৃহীত



ঢাকা: বিশ্বকাপে ধনশালী ফুটবলারের অভাব নেই। মেসি, রোনালদো, জাভি, নেইমাররা মালিক শত শত কোটির টাকার।

বড় স্টারও তারা। তবে সবাইকে অবাক করে অসাধারণ এক কাজ করলেন ঘানার তারকা মিডফিল্ডার সুলেহ মুনতারি।

ব্যস্ত সিডিউল উপেক্ষা করে দলের কোচ কিউয়েসি আপিহার অনুমতি নিয়ে বিশ্বকাপের মাঝেই নেমে পড়লেন ব্রাজিলের রাস্তায়। তবে যে সে কাজে নয়, ব্রাজিলের সবচেয়ে দারিদ্র্যপীড়িত ম্যাসিওর সুবিধাবঞ্চিতদের সাহায্য করতে। তিনি প্রমাণ করলেন শুধু টাকা থাকলেই হয় না, জনসেবার জন্য মানসিকতা অনেক বড় বিষয়।

এ সংক্রান্ত একটি ভিডিও ইউটিউবে ছড়িয়ে পড়ার পর তিনি বনে গেছেন বিশ্বকাপ খেলতে ব্রাজিলে পা রাখা ফুটবল তারকাদের তারকা!

বিশ্বকাপ শুরুর আগে ব্রাজিলিয়ানদের বিশ্বকাপ বিরোধী আন্দোলন ছিল অন্যতম আলোচিত বিষয়। বিক্ষোভ থামেনি এখনো। জনগণের মৌলিক চাহিদা যেখানে অপ্রতুল সেখানে মিলিয়ন বিলিয়ন ডলার খরচ করে বিশ্বকাপ আয়োজনকে ভালোভাবে নেয়নি বিশ্বকাপের প্রাণ ব্রাজিলের মানুষ।

এরই মধ্যে কোচের অনুমতি নিয়ে ম্যাসিওতে সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটান মুনতারি। তাদের সঙ্গে ছবি তোলেন, অটোগ্রাফ দেন।
 
তারপর নিজ হাতে নগদ টাকা বিতরণ করেন সে এলাকার মানুষের মধ্যে। এ ঘটনার ছোট একটি ভিডিও ইউটিউবে ছড়িয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়।

এরপর থেকে সবাই সাধুবাদ জানাচ্ছেন এই তারকা মিডফিল্ডারকে। ইতালিয়ান ক্লাব মিলানে খেলা ২৯ বছর বয়সী মুনতেরি জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত গোল করেছেন ২০টি। তার দল টপ ফেভারিট জার্মানিকে রুখে দিয়ে ঘাবড়ে দিয়েছে রোববারের ম্যাচে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।