ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

রেফারির উপর চটেছেন জেকো

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জুন ২২, ২০১৪
রেফারির উপর চটেছেন জেকো সংগৃহীত

ঢাকা: বসনিয়া-হার্জেগোভিনার স্ট্রাইকার এডিন জেকো ম্যাচের দায়িত্বে থাকা রেফারি পিটার ওলেয়ারির সিদ্ধান্তকে ‘লজ্জাকর’ বলে মন্তব্য করেছেন। রোববারের ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ১-০ গোলে হারের পর তিনি এই মন্তব্য করেছেন।



জেকোর একটি গোল অফসাইডের সিদ্ধান্তে বাতিল করা হয়। এছাড়া ম্যাচ চলাকালীন কিছু ফাউলের সিদ্ধান্তও মেনে নিতে পারেন নি জেকো। রেফারিদের ভুল সিদ্ধান্তের বলি হয়ে বসনিয়াকে ঘরে ফিরতে হচ্ছে বলেও জানান তিনি।

যুগোস্লাভিয়ায় জন্ম নেয়া বসনিয়ান এই স্ট্রাইকার বলেন, ‘আমরা দেশে ফিরে যাচ্ছি বলে খুবই মর্মাহত। কিন্তু আমাদের সাথে সাথে ম্যাচের রেফারিকেও দেশে পাঠিয়ে দেয়া উচিৎ। তিনি ম্যাচের ফল পাল্টে দিয়েছেন, ম্যাচের খেলা পাল্টে দিয়েছেন, যার কারণে আমরা হেরেছি। ’


ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকার আরো বলেন, ‘আমরা গোল হজম করে ম্যাচে ফিরে আসতে চেষ্টা করেছিলাম। আমাদের অধিনায়ককে অবৈধভাবে বাধা দেয়া হয়েছিল। আমার দেয়া গোলটিও অফসাইড ছিল না। ’

জেকো ম্যান সিটির হয়ে ১০৮টি ম্যাচ খেলে গোল করেছেন ৪৬টি। আর বসনিয়ার হয়ে ৬২ ম্যাচে ৩৫টি গোল আদায় করে নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘন্টা, ২২ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।