ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

কুয়াদ্রাদোর পেনাল্টিতে এগিয়ে কলম্বিয়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২২ ঘণ্টা, জুন ২৫, ২০১৪
কুয়াদ্রাদোর পেনাল্টিতে এগিয়ে কলম্বিয়া

ঢাকা: জাপানের শেষ আশাও নিভে যাওয়ার পথে! কলম্বিয়ার বিপক্ষে খেলার ১৬ মিনিটে জাপানের ডিফেন্ডার ইয়াসুয়ুকি কোন্নো উরুগুয়ের ফরোয়ার্ড  আদ্রিয়ান র্র্যামোসকে ডিবক্সের ভেতরে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

আর স্পট কিক থেকে হুয়ান কুয়াদ্রাদো দলকে এগিয়ে নিতে কোনো ভুল করেননি।

তার পেনাল্টি গোলে ১-০ তে এগিয়ে গেলো কলম্বিয়া।

নিজেদের শেষ ম্যাচে ‘সি’ গ্রুপের শীর্ষে থাকা কলম্বিয়ার মুখোমুখি হয় এশিয়ার দল জাপান। প্রথম ম্যাচে আইভরিকোস্টের কাছে পরাজয় ও গ্রিসের সঙ্গে ড্র করে দ্বিতীয় পর্বে ওঠার লড়াই থেকে ইতোমধ্যে প্রায় ছিটকে পড়েছে সামুরাই ব্লু’রা।
শেষ ষোলোতে উঠতে হলে নিজেদের ম্যাচে জিততে হবে জাপানকে, একই সঙ্গে অন্য ম্যাচে আইভরিকোস্টকে হারতে হবে গ্রিসের বিপক্ষে।

ব্রাজিলের কুইয়াবার অরেনা পান্তানাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হয় ম্যাচটি।

অন্যদিকে নিজেদের প্রথম দুই ম্যাচে জয় পাওয়া শীর্ষে থেকেই পরবর্তী রাউন্ড নিশ্চিত করেছে কলম্বিয়া। জাপানের বিপক্ষের ম্যাচটি তাই কলম্বিয়ানদের জন্য অপরাজেয় থাকার ম্যাচ।

কলম্বিয়া একাদশ (৪-৪-২):
ডেভিড অসপিনা (গোলরক্ষক), সান্তিয়াগো আরিয়াস, পাবলো আরমেরো, এডার বালান্তা, কার্লোস ভালদেস, হুয়ান কুয়াদ্রাদো, ফ্রেডি গুয়ারিন, আলক্সান্দরি মেহিয়া, হুয়ান কুয়েন্ত্রো, আদ্রিয়ান র্র্যামোস, জ্যাকসন মার্টিনেস।

কোচ: হোসে পেকারম্যান

জাপান একাদশ (৪-২-৩-১):
ইজি কাওয়াশিমা (গোলরক্ষক), আস্তুতো উচিদা, ইয়োতো নাগাতোমো, ইয়াসুয়ুকি কোন্নো, মায়া ইয়োশিদা, কেইসুকে হোন্ডা, সিনজি কাগাওয়া, ইয়োশিতো ওকুবো, তোশিরো আওয়ামা, মাকোতো হাসেবে, সিনজি ওকাজাকি।

কোচ: আলবার্ট জাচ্চেরোনি
 
বাংলাদেশ সময়: ০২২২ ঘণ্টা, জুন ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।