ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

পূর্ণশক্তি নিয়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে জার্মানি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, জুন ২৬, ২০১৪
পূর্ণশক্তি নিয়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে জার্মানি ছবি: সংগৃহীত

ঢাকা: গোৎজে ও খেদিরাকে বসিয়ে শের্য়াইনস্টাইগার, পডলস্কিকে মূল একাদশে নিয়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে পূর্ণশক্তি নিয়ে মাঠে নেমেছে র্জামানি।

জি গ্রুপ থেকে নকআউট পর্বে ওঠার লক্ষ্যে রেসিফের অ্যারিনা পারনামবুকো স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় জার্মানি-যুক্তরাষ্ট্র ম্যাচ শুরু হয়েছে।

একই সময়ে অপর খেলায় পর্তুগাল মুখোমুখি হয়েছে ঘানার।

গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে দল দু’টি (র্জামানি-যুক্তরাষ্ট্র) একটিতে জয় পায় ও একটি ড্র করে। এর ফলে এ ম্যাচে জয়ী দল নকআউটের টিকিট পাবে।

তবে ফলাফল ড্র হলেও দুই দলই নকআউট পর্ব নিশ্চিত করবে। পর্তুগাল-ঘানা ম্যাচের ফল তাদের ওপর কোনো ফেলবে না।


জার্মানি ও যুক্তরাষ্ট্র দু’টি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। জার্মানির মূল একাদশে গোৎজে ও খেদিরাকে বসিয়ে নামানো হয়েছে শের্য়াইনস্টাইগার ও পডলস্কিকে।

মূল একাদশে দু’টি পরিবর্তন এনেছে যুক্তরাষ্ট্রও। ক্যামেরুন ও বিদোয়াকে বসিয়ে নামানে হয়েছে গঞ্জালেজ ও ডেভিসকে।

জোয়াকিম ল্যোর তত্ত্বাবধানে জার্মানি একাদশে খেলছেন- ন্যুয়ের, বোতেং, হুমেলস, হাউদেস, লাম, মোর্তেসেকার, শের্য়াইনস্টাইগার, ওজিল, ক্রুস, পডলস্কি ও মুলার।

জোয়াকিম ল্যোর ‘গুরু’ হর্য়ুগেন ক্লিন্সম্যানের তত্ত্বাবধানে যুক্তরাষ্ট্র একাদশে খেলছেন- হাওয়ার্ড, গঞ্জালেজ, বিসলে, বিসলার, জনসন, ব্র্যাডলি, জোনস, বেকারম্যান, ডেভিস, জুসি ও ডাম্পসি।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, জুন ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।