ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

গরু মেরে জুতো দান রোবেনের!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জুন ৩০, ২০১৪
গরু মেরে জুতো দান রোবেনের!

ঢাকা: নেদারল্যান্ডসের কাছে ‘নায়ক’ বনে গেলেও মেক্সিকোসহ ফুটবলবিশ্বের কাছে অ্যারিয়েন রোবেন এখন রীতিমত ‘খলনায়ক’। রোববার মেক্সিকোর বিপক্ষে পিছিয়ে পড়া ম্যাচের শেষ মুহূর্তে প্রতিপক্ষের পেনাল্টি সীমানায় পড়ে যাওয়ার অভিনয় করে পেনাল্টি আদায় করে নিয়েছেন।

সেই পেনাল্টিতেই মেক্সিকানদের কাঁদিয়ে শেষ আটে জায়গা করে নেয় ডাচরা।

ম্যাচে বিতর্কিত এই ভূমিকার জন্য ক্ষমা চেয়েছেন রোবেন। তবে, সুবিধা আদায় করেও বিশ্বকাপে রেফারিংয়ের মান নিয়ে প্রশ্ন তুললেন তিনিও।

রোববার ফোর্তালেজায় মেক্সিকোর বিপক্ষে পিছিয়ে পড়া নেদারল্যান্ডস শেষ আট মিনিটে দুই গোলের জয়ে পৌঁছে গেছে কোয়ার্টার ফাইনালে। অতিরিক্ত সময়ে মেক্সিকান অধিনায়ক রাফায়েল মারকুয়েজ রোবেন’কে আপাতঃদৃষ্টিতে ট্যাকল করলেও রোবেনের পড়ে যাওয়ার অভিনয়ে পেনাল্টি দেন রেফারি। ওই পেনাল্টি গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে ডাচরা।

খেলা শেষে মেক্সিকান কোচ মিগুয়েল হেরেইরা অভিযোগ করেন, রোবেন তিন-তিনবার প্রতিপক্ষের ডি-বক্সে পড়ে যাওয়ার অভিনয় করে রেফারিকে পেনাল্টি দিতে প্ররোচিত করেছেন।

অবশ্য রোবেনের দাবি, তিনবারই তিনি পড়ে যাওয়ার অভিনয় করেছেন। কিন্তু সেটা পেনাল্টি আদায়ের জন্য নয়!

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জুন ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।