ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

অনভিজ্ঞতাকেই চাপ মানছেন স্কলারি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জুলাই ২, ২০১৪
অনভিজ্ঞতাকেই চাপ মানছেন স্কলারি সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপ স্কোয়াডে থাকা তরুণ খেলোয়াড়দের অভিজ্ঞতার অভাব ব্রাজিলকে চাপে রেখেছে বলে জানালেন কোচ লুইস ফেলিপ স্কলারি।

স্কলারির আরও অভিযোগ, ঘরের মাঠে চিলির বিপক্ষে প্রকৃত লড়াই করতে পারেনি দলের সদস্যরা।

আর তাদের বাজে পারফরমেন্সের কারণেই খাদের কিনারা থেকে বেঁচে যায় দল।
QUIZ_July_02
ব্রাজিল দলে মাত্র ছয়জন খেলোয়াড় রয়েছেন যারা আগে বিশ্বকাপের মতো বড় আসরে খেলেছেন। দলের বড় তারকা নেইমারেরও এটি প্রথম বিশ্বকাপ।

চিলির বিপক্ষে ট‍াইব্রেকারে জেতার পর স্কলারি বলেন, অবশ্যই এটা একটি চিন্তার বিষয় যে আমাদের টিম খুবই তরুণ। সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়রাও বিশ্বকাপে চাপে থাকেন। সবাই সেটা জানে। কেউ যদি বলে চাপ অনুভব করে না, তিনি মিথ্যা বলেন। আমাদের অনেকগুলো তরুণ খেলোয়াড় রয়েছে, তারা ক্রমে অভিজ্ঞ হয়ে উঠবে বলে আশা করি।

উদাহরণস্বরূপ তিনি মিডফিল্ডার উইলিয়ানের কথা বলেন, যিনি অনুশীলনে দলের সবচেয়ে দক্ষ পেনাল্টি শ্যুটার। কিন্তু তার শটই গোলপোস্ট ভেদ করতে পারেনি চিলির বিপক্ষের ম্যাচে। আমরা প্রতি ম্যাচেই কিছু না কিছু অভিজ্ঞতা সঞ্চার করছি। অনভিজ্ঞতার ফলে আমরা গতম্যাচে ছোট ছোট কিছু ভুল করেছি। আমরা আর কিছু হারাতে চাই না।

কোয়ার্টার ফাইনালে ব্রাজিল খেলবে দক্ষিণ আমেরিকার শক্তিশালী দল কলম্বিয়ার বিপক্ষে। গত বিশ্বকাপে খেলা সিজার, সিলভা, দানি আলভেজ, মাইকন ও রামিরিস শুধু রয়েছেন এবারের দলে। দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে দলে থাকলেও খেলার সুযোগ পান নি ফ্রেড।

এ অবস্থা বিবেচনায় স্কলারি একমাস আগে দলে একজন সাইকোলজিস্ট নিয়োগ দেন, যিনি খেলোয়াড়দের আলাদাভাবে নিয়ে সেশন করেন।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুলাই ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।