ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

সুইস কোচ হিটজফেল্ডের অবসর

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, জুলাই ২, ২০১৪
সুইস কোচ হিটজফেল্ডের অবসর

ঢাকা: আর্জেন্টিনার বিপক্ষে নাটকীয় পরাজয়ের পর সুইজারল্যান্ডের কোচ অটমার হিটজফেল্ড অবসর গ্রহন করেছেন। পেনাল্টি শুট আউটের দুই মিনিট আগে ডি মারিয়ার গোল দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় করে দেয় সুইসদের।



আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে শিষ্যদের নামানোর ঠিক আগে একটি দু:সংবাদ শুনতে হয়েছে ৬৫ বছর বয়সী হিটজফেল্ডকে। আর সেটি হল তার ভাইয়ের মৃত্যু সংবাদ। লিওকেমিয়ায় আক্রান্ত হয়ে হিটজফেল্ডের ভাই ৮২ বছর বয়সে সুইজারল্যান্ডের ব্যাসেল ইউনিভার্সিটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।
QUIZ_July_02
গত অক্টোবরেই জার্মানির সাবেক এই স্ট্রাইকার তার অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন। বায়ার্ন মিউনিখে দুইবার দায়িত্ব পালন করা হিটজফেল্ড বলেন, ‘আমার হৃদয় এখন আবেগে পরিপূর্ণ। তবে এটা ফুটবলের জন্য। কারণ আমি ফুটবল ভালবাসি। ’

ভাই হারানোর বেদনা নিয়ে কিছু না বললেও বিভিন্ন ক্লাবের হয়ে ৩০০ ম্যাচে ১৬৯ গোল করা হিটজফেল্ড আরো বলেন, ‘কোচ হয়ে দায়িত্ব পালন করা কঠিন। আমি আমার ক্যারিয়ার নিয়ে গর্বিত। সুইস জাতীয় দলের হয়ে দায়িত্ব পালন করে আমি সমান গর্ব অনুভব করছি। তবে খুব দু:খের সাথে জানাতে চাই আমি আর কোচের ভূমিকায় থাকছি না। ’

ফুটবল কোচিং ছেড়ে টেলিভিশন সাংবাদিকতায় নিজেকে জড়াতে চান বলে জানান হিটজফেল্ড। তার স্থলাভিষিক্ত হবেন ল্যাজিওর হয়ে দায়িত্ব পালন করা যুগোস্লাভিয়ার মিডফিল্ডার ৫০ বছর বয়সী ভ্লাদিমির পেতকোভিচ।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ২ জুলাই ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।