ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ফুটবল

জার্মানির বিপক্ষে কৌশল বদলাচ্ছেন স্কলারি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, জুলাই ৮, ২০১৪
জার্মানির বিপক্ষে কৌশল বদলাচ্ছেন স্কলারি লুই ফেলিপে স্কলারি

ঢাকা: জার্মানির বিপক্ষে সেমিফাইনালের ম্যাচে কৌশল বদলাতে যাচ্ছেন ব্রাজিলের কোচ লুই ফেলিপে স্কলারি। তারকা স্ট্রাইকার নেইমার ও রক্ষণভাগের নির্ভরযোগ্য খেলোয়াড় সিলভার অনুপস্থিতির কারণেই তিনি কৌশল বদলানোর কথা ভাবছেন বলে জানিয়েছেন।



ইউরোপীয় ফুটবলের মেশিন বলে খ্যাত জার্মানির বিপক্ষে ম্যাচের আগে সর্বশেষ সংবাদ সম্মেলনে স্কলারি জানান, মাঝমাঠে তিনজন খেলোয়াড় নামানোর কথা ভাবছেন তিনি।

নিজের কৌশলের ব্যাখ্যা দিতে গিয়ে ‘বিগ ফিল’ বলেন, মধ্যমাঠে দুজন খেলোয়াড় রাখলে ফুলব্যাকদের আক্রমণে যাওয়ার স্বাধীনতা কমে যায়। অপরদিকে তিনজন মিডফিল্ডার খেললে ফুলব্যাকরা স্বাধীনভাবে আক্রমণে যেতে পারবে। আক্রমণভাগে আমাদের ফুলব্যাকদের উপস্থিতি জার্মানিকে বিপদে ফেলবে।

আধুনিক ফুটবলের অন্যতম সেরা এই কৌশলবিদ সাধরণত তার দলকে ৪-২-৩-১ ফরমেশনে খেলাতেই পছন্দ করেন। কিন্তু জার্মানির আক্রমণ নষ্ট করা ও নিজ দলের আক্রমণ শাণিত করতেই ফর্মেশন বদল করছেন স্কলারি। এক্ষেত্রে স্কলারির নতুন ফর্মেশন দাঁড়াচ্ছে ৪-৩-৩ ছক।

যদি এই ফর্মেশন চূড়ান্ত হয় তবে স্কলারির মাঝমাঠের সম্ভাব্য পছন্দ হবেন- লুইজ গুস্তাভো, পলিনহো ও ফার্নান্দিনহো। অন্যদিকে অস্কারকে কেন্দ্র করে আক্রমণভাগ সাজাতে পারেন উইলিয়ান ও হাল্ককে দিয়ে।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।