ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ফুটবল

যুক্তরাষ্ট্রের পারফরম্যান্সে গর্বিত ওবামা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ৩, ২০১৪
যুক্তরাষ্ট্রের পারফরম্যান্সে গর্বিত ওবামা

ঢাকা: ব্রাজিল বিশ্বকাপে যুক্তরাষ্ট্র ফুটবল দলের পারফরম্যান্সের প্রশংসা করেছেন দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামা। দলের দুই তারকা খেলোয়াড়কে ফোন করে শুভেচ্ছা জানান তিনি।


 
বেলজিয়ামের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়া সত্ত্বেও যুক্তরাষ্ট্র দলের গোলরক্ষক টিম হাওয়ার্ড এবং অধিনায়ক ক্লিন্ট ডেম্পসিকে ফোন করে মার্কিন প্রেসিডেন্ট ওবামা বলেছেন, এই দল সামর্থের সবটুকু ঢেলে দিয়ে খেলে জাতিকে গর্বিত করেছে। সাড়া দেশের জনগণের কল্পনায় এবং হৃদয়ে অবিশ্বাস্যভাবে তারা স্থান করে নিয়েছে।

বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের পারফরম্যান্সে এর আগে গর্ববোধ করেন দলের কোচ ইয়ুর্গেন ক্লিন্সমান।
তিনি বলেন, ‘আমাদের দল নিয়ে আমি গর্বিত। বিশ্বকাপে এই পারফরম্যান্স দিয়ে মাঠে প্রতিটি খেলোয়াড় তাদের দেশকে গর্বিত করেছে। ’

কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে সালভাদরের ফন্তে নোভা স্টেডিয়ামে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে বেলজিয়ামের কাছে ২-১ গোলে হারে যুক্তরাষ্ট্র। ফলে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হয়েছে তাদের। কিন্তু ওই ম্যাচে ১৫টি সেভ করে নতুন বিশ্ব রেকর্ড গড়েন যুক্তরাষ্ট্রের গোলরক্ষক টিম হাওয়ার্ড।

এর আগে গ্রুপ পর্বের খেলায় ঘানাকে ২-১ গোলে হারিয়ে ব্রাজিল বিশ্বকাপ অভিযাত্রা শুরু করে যুক্তরাষ্ট্র। পরে পর্তুগালের সঙ্গে ২-২ গোলে ড্র এবং জার্মানির সঙ্গে ১-০ গোলে হারলেও সেরা ১৬ তে উঠে যায় যুক্তরাষ্ট্র।

পরে ‘রেড ডেভিলসদের’ বিপক্ষে যুক্তরাষ্ট্রের ম্যাচটি দেখতে হোয়াইট হাউজে উপস্থিত হন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। এর আগে যুক্তরাষ্ট্র ও জার্মানির মধ্যকার প্রথম রাউন্ডের শেষ খেলাও উপভোগ করেন তিনি।

দক্ষিণ মিনেসোটার মিসিসিপি নদীর তীরবর্তী এলাকায় বিমান বাহিনীর একটি জাহাজের ভেতর বসে তিনি ওই খেলা উপভোগ করেন।

ফলে নকআউট পর্বে কাঁটা পড়লেও দলের পারফরম্যান্সের সন্তোষ প্রকাশ করেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

বাংলাদেশ সময় : ১৫৪৪ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।