ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ফুটবল

নেইমারের মতো ড্রিবলিং পারেন না রোনালদো

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জুলাই ৩, ২০১৪
নেইমারের মতো ড্রিবলিং পারেন না রোনালদো

ঢাকা: ব্রাজিলিয়ান পোস্টারবয় নেইমারের মতো ড্রিবলিং পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো পারেন না বলে মন্তব্য করেছেন স্প্যানিশ ফুটবল দলের কোচ ভিনসেন্ত দেল বস্ক। একইসঙ্গে তিনি আর্জেন্টাইন বিস্ময়বালক লিওনেল মেসির ড্রিবলিংয়ের পারদর্শিতার প্রসঙ্গও তুলে ধরেন।



গতবারের বিশ্বকাপ জয়ী কোচ দেল বস্ক বলেন, নেইমার এমন একজন ফুটবলার যাদের সচরাচর দেখা যায় না। ব্রাজিল ফুটবল যখন ঐতিহ্য হারাতে বসেছিল ঠিক তখনই উত্তরাধিকার হিসেবে নেইমারের আর্বিভাব।

দেল বস্ক বলেন, পায়ের কাজ ও নৈপুণ্যের মাধ্যমে একজন ফুটবলার কীভাবে ড্রিবল করতে পারেন তার উপস্থিতি আজকের ফুটবলে খুব কম। প্রতিপক্ষের জন্য সে যেকোনো সময় ভয়ঙ্কর হয়ে উঠতে পারে।

তিনি আরও বলেন, নেইমার যেকোনো পজিশনে খেলতে পারে। তবে, একজন খেলোয়াড়ের নিজস্ব একটি পজিশন থাকে, যেখানে সে সেরা।

মেসির প্রসঙ্গ টেনে দেল বস্ক বলেন, সে সব জায়গায় খেলতে সক্ষম। যা একজন ম্যানেজারের পক্ষেই কেবল সম্ভব।

মেসি ও নেইমারের তুলনা করতে গিয়ে তিনি বলেন, এখন থেকে দশ বছর আগে বার্সেলোনায় খেলা শুরু করে মেসি। প্রতি বছরই সে উন্নতি করছে, রেকর্ড গড়ছে, অ্যাওয়ার্ড পাচ্ছে।

স্প্যানিশ কোচ বলেন, নেইমারকে সময় দিতে হবে। যতদিন যাবে সে তত পরিণত হবে। বার্সেলোনা ও আবহাওয়ার সঙ্গে খাপ খাইয়ে মেসির সঙ্গে নতুন ইতিহাস গড়বে।

পর্তুগিজ রোনালদো প্রসঙ্গে দেল বস্ক বলেন, তার শক্তি ও গতি আছে। সে দু’পায়েই শট করতে পারে। তবে সে মেসি-নেইমারের মতো প্রতিভাবান নয়। আর তাদের মতো ড্রিবলিংয়েও পারদর্শী নয়।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।