ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

সেমিফাইনাল নিশ্চিতে দুই জায়ান্টের একাদশ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, জুলাই ৪, ২০১৪
সেমিফাইনাল নিশ্চিতে দুই জায়ান্টের একাদশ

ঢাকা: ইতিহাসের ধারাবাহিকতা নাকি ৮২’র পুনরাবৃত্তি, এমন সমীকরণ নিয়ে শুক্রবার রাতে বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে ইউরোপের চিরপ্রতিদ্বন্দ্বী ফ্রান্স-জার্মানি।

বাংলাদেশ সময় শুক্রবার রাত ১০টায় রিওডি জেনিরিওর মারাকানা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হচ্ছে।

এ ম্যাচে জয়ী প্রথম দল হিসেবে উঠে যাবে সেমিফাইনালে।

তবে লড়াইয়ে নিজেদের এগিয়ে রাখছেন ফ্রান্স কোচ দিদিয়ের ডেসচ্যাম্প। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এমনটিই ইঙ্গিত দিয়েছেন।

শুক্রবারের এ ম্যাচের আগে দল দু’টির ২৫ বার লড়াইয়ে ফ্রান্স ১১টিতে জয় পায়। জার্মানি জয় পায় ৮টিতে। বাকি ৬টির ফল অমীমাংসিত।

তবে শিরোপা প্রত্যাশী জার্মানিকেও পিছিয়ে রাখা যাচ্ছে না এই ম্যাচে। ১৯৮২ স্পেন বিশ্বকাপের সেমিফাইনালের পুনরাবৃত্তি ঘটানোর কথা ব্যক্ত করেছেন জার্মান কোচ জোয়াকিম ল্যো।

ফ্রান্স-জার্মানি ম্যাচে মাঠে মূল রেফারির দায়িত্ব পালন করবেন আর্জেন্টিনার নেস্তর পিতানা। সহকারী হিসেবে থাকছেন স্বদেশি হারনান মাইদানা ও জুয়ান পাবলো বেলাত্তি। এছাড়া চতুর্থ কর্মকর্তা হিসেবে থাকছেন সুইডেনের জোন্স এরিকসন।

জার্মানি একাদশ: ম্যানুয়েল ন্যুয়ার (গোলরক্ষক), হাউদেস, ম্যাট হামেলস, খিদিরা, বাস্তিয়ান শোয়েন্সটেইগার, মেসুত ওজিল, ক্লেসা, থমাস মুলার, ফিলিপ লাম, টনি ক্রুস ও বোয়েতাং।

ফ্রান্স একাদশ: লরিস (গোলরক্ষক), দেবুচি, এভরা, ভেরানি, শাকো, ক্যাবায়ি, ভ্যালবুনিয়া, বেনজামা, গ্রিজম্যান, ম্যাতুইদি ও পগবা।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।