ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপমাতানো স্টেডিয়াম-৮

কুইয়াবার এরিনা প্যানটানাল

মিলটন মোললা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩০ ঘণ্টা, জুলাই ৬, ২০১৪
কুইয়াবার এরিনা প্যানটানাল ছবি: সংগৃহীত

ঢাকা: ব্রাজিল বিশ্বকাপ মাতাচ্ছে ছোট বড় মোট ১২টি স্টেডিয়াম। এর একেকটির সৌন্দর্য, দর্শক ধারণক্ষমতা, সুযোগ-সুবিধা একেকরকম।

ইচ্ছেঘুড়ির পাঠকদের জন্য ১২টি স্টেডিয়াম পরিচিতির অষ্টমটি দেওয়া হলো আজ।

দক্ষিণ আমেরিকার প্রায় কেন্দ্র অঞ্চল বলিভিয়া সীমান্তের কাছাকাছি এ স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা ৪২ হাজার ৯৬৮ জন। সমুদ্র সমতল থেকে মাত্র ৫৪১ ফুট উঁচুতে অবস্থিত এটি।

জলবায়ু উষ্ণ ভাবাপন্ন। জুন ও জুলাই মাসে তাপমাত্রার অবস্থান থাকে উঁচু দাগে। প্রতিদিনের গড় তাপমাত্রা প্রায় ৩০ ডিগ্রির কাছাকাছি। অবশ্য কখনও কখনও তা ছাড়িয়ে যায় এমন ৩৭ ডিগ্রি।


বজ্রসহ বৃষ্টিপাতের ঘটনা ঘটে থাকে মাঝে মাঝেই। ঘড়ির সময় গ্রিনিচ মিন টাইম থেকে প্রায় চার ঘণ্টা পিছিয়ে। রিও থেকে দূরত্ব প্রায় ১২০১ মাইলের মতো।

বিশ্বকাপের ফুটবল আয়োজন শেষ হওয়ার পর বিভিন্নমুখী কাজে লাগানোর পরিকল্পনা রয়েছে এটিকে। ক্রীড়া উৎসব অনুষ্ঠানের পাশাপাশি ব্যবসায়ী সম্মেলন আয়োজন সম্ভব হবে এখানে। এর নির্মাণকাজে ব্যবহৃত হয়েছে প্রধানত রিসাইকেল করা নানান ধরনের জিনিস।

বাংলাদেশ সময়: ০২২০ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।