ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

ইতিহাসের সামনে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৬
ইতিহাসের সামনে ম্যানসিটি সংগৃহীত

ঢাকা: চ্যাম্পিয়নস লিগে চলতি মৌসুমেই প্রথমবার কোয়ার্টার ফাইনালে উঠেছে ম্যানচেস্টার সিটি। আর নিজেদের ক্লাব ইতিহাসে এবার আরও ভালো কিছু গড়ার হাতছানি সিটিজেনদের।

প্যারিস সেন্ট জার্মেইর বিপক্ষে প্রথম লেগে ২-২ গোলে ড্র করেছিলো ম্যানুয়েল পেলেগ্রিনির শিষ্যরা। কিন্তু ম্যাচটি পার্ক দেস প্রিন্সেসে হওয়ায় অ্যাওয়ে গোলের সুবিধায় দ্বিতীয় লেগে এগিয়ে থাকছে সার্জিও আগুয়েরোরা।

 

মঙ্গলবার রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে পিএসজিকে আতিথিয়েতা জানাবে সিটিজেনরা। বাংলাদেশ সময় রাত পৌনে একটায় খেলাটি অনুষ্ঠিত হবে। এ ম্যাচে সিটির জন্য সমীকরণ কিছুটা সহজ। কারণ গোলশুন্য ড্র, ১-১ গোলে ড্র অথবা যে কোন ব্যবধানের জয়ই সেমিফাইনালে পৌঁছে দেবে ইংলিশ জায়ান্টদের।

এদিকে শেষ চারে যেতে হলে পিএসজিকে প্রথমত জিততে হবে। গোলশুন্য ড্র করলে টুর্নামেন্ট থেকে বাদ যেতে হবে। আর যদি ২-২ গোলে ড্র করে তবে ম্যাচ গড়াবে টাইব্রেকারকে। আর ৩-৩ গোল অথবা তার বেশি গোলে ড্র করলে লরা ব্লার শিষ্যরাই সেমিতে জায়গা করে নেবে।

সিটি নিজেদের সর্বশেষ পাঁচ ম্যাচের দুটিতে জয় ও সমান ম্যাচে ড্র করেছে। অপর ম্যাচে হার দেখেছে দলটি। অন্যদিকে ফ্রেঞ্চ লিগ ওয়ান চ্যাম্পিয়নরা তিন ম্যাচে জয়ের বিপরীতে একটিতে হার ও একটিতে ড্র করেছে।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, ১২ এপ্রিল, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।