ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়নস লিগে রোনালদোর নতুন দুই রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৬
চ্যাম্পিয়নস লিগে রোনালদোর নতুন দুই রেকর্ড ছবি: সংগৃহীত

ঢাকা: কে বলেছে রোনালদোর সেরাটা এখন অতীত? দুর্দান্ত হ্যাটট্রিকে রিয়াল মাদ্রিদকে খাঁদের কিনারা থেকে উঠিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে নিয়ে গেছেন সিআর সেভেন। তাতেই ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে নতুন দু’টি অনন্য রেকর্ড গড়েছেন পর্তুগিজ অধিনায়ক।

শুধু রিয়ালকেই মুক্ত করেননি, মাঠের খেলায় সমালোচকদের দাঁতভাঙা জবাব দিয়েছেন তিনবারের ব্যালন ডি’অর জয়ী! জার্মান ক্লাব উলফসবার্গের মাঠে ২-০ গোলে হেরে কোয়ার্টার ফাইনাল থেকেই রিয়ালের বিদায় নেওয়ার একটা শঙ্কা জেগেছিল।

অ্যাওয়ে গোল না পাওয়াটাই লস ব্লাঙ্কসদের উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছিল। সেমি নিশ্চিতে যে জিততে হবে কমপক্ষে ৩-০ ব্যবধানে। সান্তিয়াগো বার্নাব্যুতে রোনালদোর হাত ধরেই কঠিন চ্যালেঞ্জ অতিক্রম করে শেষ চারে নাম লেখায় গ্যালাকটিকোরা।

একমাত্র খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগের দু’টি আলাদা মৌসুমে ১৫ বা তার বেশি গোল করার দৃষ্টান্ত স্থাপন করেন রোনালদো। এখন পর্যন্ত আর কারোরই এমন কীর্তি নেই।

এবারের আসরে এটি ছিল রোনালদোর তৃতীয় হ্যাটট্রিক। চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে রোনালদোই প্রথম খেলোয়াড় যিনি এক মৌসুমে তিন তিনবার হ্যাটট্রিক উল্লাসে মাতেন। সংখ্যাটা আরো বাড়িয়ে নেওয়ার সুযোগ তো থাকছেই। সেমিফাইনালের দুই লেগ তো এখনো বাকি!

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।