ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

অবনমনে ফেনী-বারিধারা, গুণতে হবে জরিমানাও

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
অবনমনে ফেনী-বারিধারা, গুণতে হবে জরিমানাও

ঢাকা: জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে প্লে অফ ম্যাচ না খেলার পরিণামটা ভালো হলো না সকার ক্লাব ফেনী ও উত্তর বারিধারার। শাস্তি হিসেবে প্রিমিয়ার লিগ থেকে অবনমন তো হলোই সঙ্গে গুণতে হচ্ছে ৫ লাখ টাকা জরিমানা।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।  

সভায় জানানো হয়- সকার ক্লাব ফেনী ও উত্তর বারিধারাকে পেশাদার লিগের দ্বিতীয়স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে নামিয়ে দেওয়া হয়েছে।

একই সঙ্গে প্রিমিয়ার লিগের বাইলজকে অবজ্ঞা করায় দু’দলকেই ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। যা আগামী একমাসের মধ্যে পরিশোধ করতে হবে।  

আর এই টাকা পরিশোধে ব্যর্থ হলে দল দুটির বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা নেবে বাংলাদেশ ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বাফুফে।
 
বুধবার (০৪ জানুয়ারি) প্রিমিয়ার লিগে রেলিগেশন এড়াতে বিকেল সাড়ে তিনটায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে নামার কথা ছিল এবারের প্রিমিয়ার লিগে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থাকা দুই দল ফেনী সকার ও উত্তর বারিধারার। কিন্তু ম্যাচের নির্ধারিত সময়ে মাঠে দেখা গেল না দু’দলের কাউকেই।
 
তবে, দু’দলের খেলোয়াড়রা মাঠে হাজির না থাকলেও রেফারি জসিমউদ্দিন, সহকারী রেফারি ফেরদৌস আহমেদ এবং এম জেড এফ নাহিদ ঠিকই উপস্থিত ছিলেন। ম্যাচ শুরুর নির্ধারিত সময়ে মাঠে প্রবেশ করে অতিরিক্ত ১৫ মিনিট অপেক্ষার পরে তারা মাঠ ছেড়ে বেরিয়ে যান।
  
ওই ম্যাচের রেফারি ও ম্যাচ কমিশনারের প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে ক্লাব দুটির বিরুদ্ধে এমন শাস্তিমুলক পদক্ষেপ নিল বাফুফে শৃঙ্খলা কমিটি।

বাংলাদেশ সময়: ০০৪২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
এইচএল/পিসি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।