ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

আনচেলত্তিকে ছাঁটাই করলো বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৭
আনচেলত্তিকে ছাঁটাই করলো বায়ার্ন আনচেলত্তিকে ছাঁটাই করলো বায়ার্ন-ছবি:সংগৃহীত

গত মৌসুম থেকে এ মৌসুমে পর্যন্ত দলের তেমন কোনো উজ্জ্বল পারফরম্যান্স লক্ষ্য করা যায়নি। আর চলতি মৌসুমে তো উন্নতির গ্রাফটা ‍আরও খারাপের দিকে যাচ্ছে, ফলে কোচ কার্লো আনচেলত্তিকে বরখাস্তই করে দিল বায়ার্ন মিউনিখ।

আনচেলত্তির সহকারী উইলি সাইনল জার্মান চ্যাম্পিয়নদের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নেবেন।

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে পিএসজির মাঠে ৩-০ গোলে হারের পরই মূলত আনচেলত্তিকে বরখাস্তের গুঞ্জন ওঠে।

পরে ঘটনা সত্যিই হয়।

পেপ গার্দিওলার উত্তরসূরি হিসেবে জার্মান জায়ান্ট দলে কোচ হয়ে আসেন। ইতালিয়ান এ কোচের অধীনে ২০১৬-১৭ মৌসুমে বুন্দেসলিগার শিরোপা জেতে বায়ার্ন। তবে জেতা হয়নি জার্মান কাপ। শেষ চারেই বিদায়। পাশাপাশি চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনালেই বিদায় নেয়।

চলতি মৌসুমে লিগে ভালো অবস্থানে নেই বায়ার্ন। এখন পর্যন্ত ছয় ম্যাচ খেলে চারটিতে জিতেছে তারা, একটি করে হেরেছে ও ড্র করেছে। ফলে শীর্ষে থাকা বরুসিয়া ডর্টমুন্ডের চেয়ে ৩ পয়েন্ট পিছিয়ে ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় জার্মান চ্যাম্পিয়নরা।

চেলসি, পিএসজি, রিয়াল মাদ্রিদ ও এসি মিলানের সাবেক কোচ আনচেলত্তি সর্বোচ্চ তিনবার চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছেন। মিলানের হয়ে ২০০৩ ও ২০০৭ সালে ও রিয়াল মাদ্রিদের হয়ে ২০১৪ সালে।

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, ৩০ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।