ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

ইস্কো ঝলকে জিতলো রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩০ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৭
ইস্কো ঝলকে জিতলো রিয়াল গোলের পর ইস্কোর উল্লাস

ক্রিস্টিয়ানো রোনালদোর বাজে রেকর্ডের ম্যাচে রিয়াল মাদ্রিদের ‘বার্নাব্যু জয়ের নায়ক’ হলেন ইস্কো। তারই পায়ের জাদুতে এবারের লা লিগায় নিজেদের মাঠে প্রথম জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্টরা। এস্পানিয়লকে হারিয়েছে ২-০ গোলে। 

তবে, ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর এই প্রথম বাজে এক রেকর্ড লেখা হলো রোনালদোর নামের সঙ্গে। এবারইলা লিগার প্রথম তিন ম্যাচ খেলে কোনো গোল আদায় করতে ব্যর্থ হলেন তিনি।

এর আগে কখনোই সিআর সেভেনকে প্রথম তিন ম্যাচ গোলশূন্য থাকতে হয়নি।

লা লিগায় ‘ভাগ্য দেবতা’ যদি থেকে থাকেন, তবে তিনি রোনালদো থেকে মুখ ফিরিয়ে নিলেও রোববারের (১ অক্টোবরের) ম্যাচে জাদু দিয়ে দিয়েছেন ইস্কোর পায়ে। স্প্যানিশ এই মিডফিল্ডার যে কেবল দু’টো গোল করেছেন, তা-ই নয়, খেলে নজরও কেড়েছেন সবচেয়ে বেশি।

প্রথম দিকে কয়েকটি আক্রমণে গেলেও রিয়াল উল্লাসে মাতে প্রথম ২৯ মিনিটে। বাঁ প্রান্তে জায়গা পেয়েই বল নিয়ে ছোটেন রোনালদো। প্রতিপক্ষের ডিফেন্ডাররা এই অবস্থায় তাকে নিয়ে ব্যস্ত থাকলেও সিআর সেভেন বল থ্রো পাস দেন ইস্কোর দিকে। ওয়ান টু ওয়ানে গোলরক্ষকে পেয়ে ভুল করলেন না লিটলম্যান।

এর পরের মিনিটেই পাল্টা আক্রমণে ব্যবধান বাড়িয়ে নিতে পারতো স্বাগতিকরা। ডান প্রান্ত দিয়ে ‘তরুণ তুর্কি’ মার্কো এসেন্সিও দুর্দান্ত পাস দিলে সে বল বাঁ পায়ের শটে বারের ওপর দিয়ে পাঠিয়ে দেন রোনালদো। পরের দুই মিনিটের মাথায় ব্রাজিলিয়ান তারকা কাসেমিরোর পাস থেকে দারুণ পাস পেলেও সেবার গোলরক্ষকের কাছে হার মানতে হয় রোনালদোকে।

দ্বিতীয়ার্ধের শুরুতেও বল নিয়ন্ত্রণে থাকে রিয়ালের বেশি। তবে গোল মিলছিল না। ৭০ মিনিটের মাথায় সেই ইস্কো। মধ্যমাঠে প্রতিপক্ষ থেকে বল কেড়ে ছুটতে থাকেন রোনালদো। সে বল ডি-বক্সের ঠিক বাইরে বাড়িয়ে দেন এসেনসিওর দিকে। স্প্যানিশ এই তারকার পায়ে বল থাকলেও রোনালদো বক্সে ঢুকে যাওয়ায় এস্পানিয়ল ডিফেন্স ছুটলো তার দিকে। ওদিকে ঠাণ্ডা মাথায় এসেন্সিও বল বাড়ালেন ফাঁকা জায়গায় দাঁড়ানো ইস্কোকে। ব্যস, তারপর আরেকবার উল্লাস স্বাগতিকদের।

এরপরও কয়েক দফায় আক্রমণে যায় রিয়াল মাদ্রিদ। কিন্তু শেষ পর্যন্ত আর গোল আসেনি, গোল আসেনি রোনালদোর পা থেকেও। মাদ্রিদিস্তাদের খুশির খবর এই যে, লা লিগায় নিজেদের মাঠে জয় না পাওয়ার গেরো কেটে গেছে রামোসদের।

বাংলাদেশ সময়: ০৫২৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৭
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।