ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

তারপরও নেইমারের ওপর বিরক্ত তার বাবা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৭
তারপরও নেইমারের ওপর বিরক্ত তার বাবা ছবি: সংগৃহীত

রেকর্ড ট্রান্সফার ফি নিয়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন নেইমার। অথচ রেকর্ড গড়া এই দলবদলে অমত ছিল নেইমারের বাবা ও এজেন্ট সিনিয়র নেইমারের। তার মতে বার্সা ছেড়ে ভুল করেছেন নেইমার। এ কারণে ছেলের উপর নাকি বিরক্ত নেইমার সিনিয়র।

পিএসজিতে নাম লেখানোয় ব্রাজিল তারকা বার্সা থেকে কোনো বোনাসের অর্থ পাচ্ছেন না। সেটা স্বীকার করেছেন এজেন্ট হিসেবে কাজ করা নেইমারের বাবা।

সিনিয়র নেইমারের বক্তব্যে জানা গেল, পিএসজিতে যাওয়ায় তাদের লোকসান ২৬ মিলিয়ন ইউরো। বার্সা থেকে প্রাপ্য বোনাস না পাওয়ায় ক্ষোভ রয়েছে সিনিয়র নেইমারের। তারপরও ছেলের ভালোর কথা ভেবে নেইমারের পিএসজি যাওয়া ঠেকাননি বাবা। বোনাসের অর্থ পেতেই নেইমারের বাবা ছেলেকে বার্সায় থেকে যেতে বলেছিলেন। বাবার কথা না শুনে নেইমার চলে যান পিএসজিতে।

ব্রাজিল তারকার বাবা জানান, ‘বার্সা ছেড়ে পিএসজিতে যাওয়া ঠিক হয়নি নেইমারের। আমি যেটা মনে করি, তার বার্সায় থাকা উচিত ছিল। মেসি-সুয়ারেজদের সঙ্গে খেলে বর্ষসেরা ফুটবলার হওয়ার সুযোগ ছিল তার। আমি ঠিক এমনটাই চেয়েছিলাম। কিন্তু, আমি চাইলেও নেইমার বার্সায় আর থাকতে চায়নি। কারণ, পিএসজির সকল কিছুই নাকি তার পছন্দ হয়েছিল। ’

কাতালান ক্লাবটির সাথে হওয়া গত বছরের নবায়নকৃত চুক্তি অনুযায়ী এই বছরই ২৬ মিলিয়ন ইউরো বোনাস পেতেন নেইমারের বাবা। তিনি আরও জানান, ‘আমি ছেলেকে বার্সায় থাকতে বলেছিলাম। কিন্তু, সে কথা শোনেনি। আমি তাকে রাজি করাতে পারিনি। পরে, বার্সার বোর্ডের মানসিকতা দেখে আমি মত বদলে ফেলি। এই সিদ্ধান্ত নেওয়াটা নেইমারের জন্য কঠিন ছিল বটে। বাবা হিসেবে আমি নিজের অবস্থানে থেকেছি। নেইমার নেইমারের জায়গায়। বাবা হিসেবে নিজেকে ওই জায়গায় নিয়ে দেখুন। ছেলে যখন মনস্থির করে ফেলে, তখন আপনার কি আর করার থাকে?’

২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় এসেছিলেন ব্রাজিলের আইকন নেইমার। বার্সা অধ্যায়ে প্রতিযোগিতামূলক ফুটবলে ১০৫ গোল করা নেইমার বার্সার জার্সিতে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট আটটি শিরোপা জিতেছেন। তারপরও কথিত আছে মেসির ছায়া থেকে বের হয়ে বিশ্বসেরা ফুটবলার হওয়ার স্বপ্নে নেইমার পিএসজিতে চলে গেছেন। ২০১৪-১৫ মৌসুমে বার্সার ‘ট্রেবল’ জয়ের অন্যতম কারিগর ছিলেন নেইমার। ২০১৫ সালের বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে মেসি ও রোনালদোর পিছনে থেকে তৃতীয় হন ব্রাজিলের এই ফরোয়ার্ড। এবারও বর্ষসেরার তালিকায় মেসি-রোনালদোর সাথে আছেন নেইমার।

অনেকের মতে, নেইমারের বাবা বার্সা থেকে ছেলের পিএসজিতে যাওয়ার সব বন্দোবস্ত করেছেন শুধুই অর্থের লোভে। নেইমারের এজেন্ট হিসেবে বার্সা থেকে পিএসজিতে ট্রান্সফারের বিনিময়ে মোটা অঙ্কের কমিশন পাবেন তিনি। সেই আশাতেই তিনি ছেলেকে উৎসাহিত করেন বার্সা থেকে পিএসজিতে যেতে। ২৬ মিলিয়ন ইউরো লোকসানের যে আক্ষেপ তা নেইমারের নতুন চুক্তির (২২২ মিলিয়ন ইউরো) কাছে কিছুই না।

২০১৩ সালে স্বদেশী ক্লাব সান্তোস ছেড়ে বার্সায় যোগ দেন নেইমার। সে সময় ছেলেকে বার্সায় সই করতে দেয়ার বদলে যৌনকর্মীদের সঙ্গ দাবি করেছিলেন নেইমারের বাবা। সেই দাবি নাকি লিখিতভাবে চুক্তিতেও রাখা হয়েছিল! বিনামূল্যে খাবার খাওয়া থেকে শুরু করে নেইমারের চুক্তিতে ছিল তার বাবা লন্ডনের পিকাডিলি হোটেলে যৌনকর্মীদের সঙ্গে রাত কাটাতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ২ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।