ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

স্বাধীনতার দাবিতে সরব পিকে শুনছেন দুয়োধ্বনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৭
স্বাধীনতার দাবিতে সরব পিকে শুনছেন দুয়োধ্বনি ছবি: সংগৃহীত

স্পেনের কাতালান অঞ্চল স্বাধীনতার জন্য উঠেপড়ে লেগেছে। ইতোমধ্যে শহরটি একটি গণভোটও আয়োজন করেছে। যেখানে ৯০ শতাংশ জনগনই স্বাধীন হওয়ার পক্ষে। এই রায়ে আবার একমত প্রকাশ করেছেন স্পেনের তারকা ফুটবলার জেরার্ড পিকে। তাতেই এই ডিফেন্ডারকে সমর্থকদের তিরস্কারের মুখে পড়তে হচ্ছে।

স্পেনের হয়ে বিশ্বকাপ ও ইউরো জয়ী পিকে বর্তমানে স্পেন জাতীয় দলের অনুশীলনে রয়েছেন। যেখানে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে তাদের ইতালির বিপক্ষে লড়তে হবে।

তবে অনুশীলনে সুখকর সময় পার করতে পারেননি তিনি। সমর্থকদের বিদ্রূপের শিকার হতে হয়েছে তাকে।

সান্থিয়াগো বার্নাব্যুতে অনুশীলনে ১৫ হাজার সমর্থককে প্রবেশের অনুমতি দেওয়া হয়। যেখানে পিকেকে ধুয়ে দিয়েছেন ভক্তরা। ব্যানারে একজন লিখে এনেছেন ‘পিকে জারজ’। আরেকজন লিখেছেন ‘আমার মা বলেছে স্বাধীন, তুমি ঘর ছেড়ে দাও’। স্প্যানিশ পত্রিকা এল মুন্ডো দেপোর্তিভো জানিয়েছে, পুলিশ একটি ব্যানার নিয়ে গেছে যেখানে লেখা ছিল, ‘পিকে আমরা চাই না তুমি চলে যাও, আমরা চাই তুমি লাথি খাও। তুমি জঘন্য। ’

এদিকে একজন সমর্থককে অবশ্য পাওয়া গেছে, যে কিনা পিকের সমর্থনে লিখেছেন, ‘পিকে, আমি তোমাকে ভালোবাসি। ’

এর আগে পিকে জানিয়েছিলেন, স্বাধীনতার জন্য অবস্থানের কারণে কেউ যদি মনে করে জাতীয় দলে আমার থাকাটা সমস্যা, তবে আমি আগামী বিশ্বকাপের আগেই দল থেকে সরে দাঁড়াবো।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, ০৩ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।