ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ফুটবল

২৪ ঘণ্টা পিছিয়ে দেওয়া হলো আবাহনীর ম্যাচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৭
২৪ ঘণ্টা পিছিয়ে দেওয়া হলো আবাহনীর ম্যাচ ছবি: সংগৃহীত

দেশের ফুটবলের জায়ান্ট ক্লাব আবাহনীর বর্তমান কোচ অমলেশ সেন না ফেরার দেশে চলে গেছেন। তার মৃত্যুতে তারই প্রাণের ক্লাবের ম্যাচটি একদিন পিছিয়ে দেওয়া হয়েছে। গতকাল (শনিবার, ৭ অক্টোবর) সন্ধ্যার পর হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান অমলেশ সেন।

রোববারের (৮ অক্টোবর) ম্যাচে শেখ জামালের বিপক্ষে মাঠে নামার কথা ছিল আবাহনীর। সেটি পিছিয়ে সোমবার (৯ অক্টোবর) করা হয়েছে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার সন্ধ্যা পৌনে ৭ টায় অনুষ্ঠিত হবে বর্তমান ও সাবেক চ্যাম্পিয়নদের দশম রাউন্ডের ম্যাচটি।

শনিবার বিকেলেও খেলোয়াড়দের নিয়মিত অনুশীলন করিয়েছেন অমলেশ সেন। অনুশীলনের পরপরই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। শিষ্যদের বলে যান ‘একটু খারাপ লাগছে, রুমে যাচ্ছি’। এরপর তাকে প্রথমে ধানমন্ডির বাংলাদেশ মেডিকেল কলেজ ও পরে জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউটে নেওয়া হলে সন্ধ্যায় কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ম্যাচ পেছানোর জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে অনুরোধ জানায় আবাহনী। তাতে সম্মতি জানিয়ে বাফুফে আবাহনী-জামালের ম্যাচটি পিছিয়ে দেয় ২৪ ঘণ্টা। এদিকে, দলের সাবেক ফুটবলার ও কোচের আকস্মিক মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছে আবাহনী।

আবাহনীর ম্যাচ পিছিয়ে দেওয়ায় সোমবারের নির্ধারিত ম্যাচ দুটি বডিলি শিফট হয়ে অনুষ্ঠিত হবে মঙ্গলবার (১০ অক্টোবর)। ওই দিন প্রথম ম্যাচ খেলবে শেখ রাসেল ও রহমতগঞ্জ এবং দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে মোহামেডান-মুক্তিযোদ্ধা।

অমলেশ সেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। আবাহনীর কোচ হিসেবে কাজ করেছেন জীবনের শেষ দিন পর্যন্ত। এ মৌসুমেও সার্বিয়ান কোচ দ্রাগো মামিচের সহযোগী হিসেবে কাজ করছিলেন অমলেশ সেন।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ৮ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।