ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ফুটবল

রিয়ালে সফল জিদান ফ্রান্সে কেন নয়?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৭
রিয়ালে সফল জিদান ফ্রান্সে কেন নয়? ছবি: সংগৃহীত

খেলোয়াড় হিসেবে ফ্রেঞ্চ কিংবদন্তি জিনেদিন জিদানের কোচিং ক্যারিয়ারের শুরুটাও সাফল্যে মোড়ানো। গত বছর রিয়াল মাদ্রিদ সিনিয়র টিমের দায়িত্ব কাঁধে নিয়ে টানা দুই মৌসুমেই জিতিয়েছেন ইউরোপ শ্রেষ্ঠত্বের আসর চ্যাম্পিয়নস লিগ। অদূর ভবিষ্যতে জাতীয় দলের কোচিংয়ে দেখা যাবে কি জিজুকে?

ফ্রান্সের ডাগআউটে ৯৮’র বিশ্বকাপ জয়ী জিদানের কোচ হওয়ার সম্ভাবনা দেখছেন রাফায়েল ভারান। প্রতিভাবান এ সেন্ট্রাল ডিফেন্ডার সাত মৌসুমে ধরে খেলছেন রিয়ালে।

খুব কাছ থেকেই স্বদেশী আইকনের কোচিং উপভোগ করছেন ২৪ বছর বয়সী সেন্টারব্যাক।

সম্প্রতি এক ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে জিদানের ফ্রান্সের কোচ হওয়ার সম্ভাবনা নিয়ে প্রশ্নের মুখে ভারান বলেন, ‘জিদান? কেন নয়? তিনি কোচ হিসেবে তার কোয়ালিটি দেখিয়েছেন এবং একজন গ্রেট খেলোয়াড় ছিলেন। তিনি একজন সেরা কোচ, তাই কেন নয়?’

জিদানের সঙ্গে বর্তমান কোচ দিদিয়ের দেশমসের তুলনা টানেন ভারান, ‘তাদের দু’জনেরই কিছু মিল রয়েছে, তারা অনেক কিছু জিতেছেন, চমৎকার ক্যারিয়ার রয়েছে, তাদের অভিজ্ঞতা অনেক। গুরুত্বপূর্ণ ম্যাচ মোকাবিলার সময় দু’জনই শান্ত থাকেন। ’

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ৮ অক্টোবর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।