ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপে যাবে মেসি ও আর্জেন্টিনা: স্পেন কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৭
বিশ্বকাপে যাবে মেসি ও আর্জেন্টিনা: স্পেন কোচ ছবি: সংগৃহীত

বাছাইপর্বের বাধা পেরিয়ে লিওনেল মেসির আর্জেন্টিনার বিশ্বকাপে খেলা নিয়ে কোনো সন্দেহ নেই স্পেন কোচ জুলেন লোপেতেগুইয়ের। আগামী বছরের রাশিয়া ওয়ার্ল্ডকাপে দক্ষিণ আমেরিকান পরিশক্তিকে দেখছেন তিনি।

গতবারের রানার্সআপ আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য নির্ধারিত হবে শেষ ম্যাচে। স্বাগতিক ইকুয়েডরকে হারাতে না পারলে অন্য ম্যাচগুলোর ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে।

বাঁচামরার ম্যাচ জিতলেই অন্তত প্লে-অফ নিশ্চিত হবে।

পূর্ণ পয়েন্ট পেলে শীর্ষ চারে থেকে সরাসরি ওয়ার্ল্ডকাপের টিকিটও পেয়ে যেতে পারে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। পেরু-কলম্বিয়া ও ব্রাজিল-চিলি ম্যাচের ওপর তা নির্ভর করছে। অন্য ম্যাচে প্যারাগুয়ের মাঠে ‍নামবে ভেনেজুয়েলা ও বলিভিয়াকে আতিথ্য দেবে উরুগুয়ে। সবগুলো ম্যাচই শুরু হবে বুধবার (১১ অক্টোবর) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায়।

ইতোমধ্যেই বাছাইপর্ব অতিক্রম করেছে ২০১০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন স্পেন। গ্রুপ পর্বে নিয়ম রক্ষার শেষ ম্যাচে ইসরায়েলের মাঠে নামবে তারা। রোববার (৯ অক্টোবর) বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায় খেলা শুরু হবে।

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে ‍আর্জেন্টিনাকে নিয়ে প্রশ্নের মুখে নিজের অভিমত ব্যক্ত করেন লোপেতেগুই। নিশ্চিত করেই বলে দেন রাশিয়ায় আগামী সামারে দেখা যাবে মেসিকে, ‘আমি বাজি ধরা পছন্দ করি না কিন্তু বিশ্বকাপে থাকবে আর্জেন্টিনা....এবং তাই মেসিও থাকবে। ’

পয়েন্ট টেবিলে ১৭ ম্যাচ শেষে ছয়ে নেমে যাওয়া আর্জেন্টিনার সংগ্রহ ২৫। সমান পয়েন্ট ও সমান গোল ব্যবধান নিয়ে পঞ্চম স্থানে পেরু। আর্জেন্টিনার চেয়ে একটি ম্যাচ বেশি জিতেছে পেরু (৭টি)। ১ পয়েন্ট পিছিয়ে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে প্যারাগুয়ে। সমান ২৬ পয়েন্ট নিয়ে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ অবস্থানে চিলি ও কলম্বিয়া। ২ পয়েন্ট এগিয়ে দুইয়ে উরুগুয়ে। সবার আগে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করা ব্রাজিল (৩৮) ধরাছোঁয়ার বাইরে।

পয়েন্ট ব্যবধানের প্রেক্ষিতে শেষ ম্যাচের ফলাফলে অনেক কিছুই বদলে যেতে পারে। তিন থেকে ছয় এ চারটি দলের গোল ব্যবধানও প্রায় কাছাকাছি (+২, +২, +১, +১)। সাত নম্বরে থাকা প্যারাগুয়ের -৫। এদিক থেকে উরুগুয়েকে (+১০) পেছনে ফেলার সুযোগ নেই বললেই চলে।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ৯ অক্টোবর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।