ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ফুটবল

বার্সা ফিরেই মাঠে নামছেন আর্জেন্টাইন হিরো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
বার্সা ফিরেই মাঠে নামছেন আর্জেন্টাইন হিরো বার্সার ফিরেই মাঠে নামছেন আর্জেন্টাইন হিরো মেসি-ছবি:সংগৃহীত

আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে শনিবার থেকে আবার মাঠে গড়াচ্ছে ক্লাব ফুটবল। যেখানে স্প্যানিশ লা লিগায় অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলবে ছন্দে থাকা বার্সেলোনা। বিশ্বকাপের বাছাই পর্বে আর্জেন্টিনাকে বিপদের হাত থেকে টেনে তুলে আবার বার্সার গুরুদায়িত্ব পালনে ফিরছেন লিওনেল মেসি।

অন্যদিকে নিজ দেশ পর্তুগালকে বিশ্বকাপ মূলপর্বের পথ দেখিয়ে অনেকটা নিশ্চিন্ত মনে রিয়াল মাদ্রিদের হয়ে মাঠে নামছেন ক্রিস্টিয়ানো রোনালদো। শনিবার রিয়াল মুখোমুখি হবে গেটাফের বিপক্ষে।

এই ম্যাচটি হবে জিনেদিন জিদানের রিয়ালের কোচ হিসেবে শততম ম্যাচ।

শনিবার (১৪ অক্টোবর) গেটাফের মাঠে বাংলাদেশ সময় রাত সোয়া আটটায় আতিথিয়েতা নিতে যাবে রিয়াল। আর রাত পৌনে একটায় অ্যাতলেটিকোর মাঠে খেলতে যাবে বার্সা।

এদিন অবশ্য আকর্ষণের কেন্দ্রে থাকবেন মেসি ও তার ক্লাব বার্সেলোনা। কাতালান প্রদেশের স্বাধীনতার দাবিতে সম্প্রতি গণভোট অনুষ্ঠিত হয়। তবে কোনো বৈধতা দেয়নি স্প্যানিশ সরকার। তারপর এই প্রথম স্পেনের রাজধানী মাদ্রিদে খেলতে যাচ্ছে বার্সেলোনা।  

অ্যাতলেটিকো মাদ্রিদের নতুন স্টেডিয়াম ওয়ান্ডা মেট্রোপলিটানোয় এটাই তাদের প্রথম ম্যাচ। কারণ অতীতে বার্সা সব ম্যাচ খেলেছিল ভিসেন্তে কালদেরনে। অ্যাতেলেটিকো মাদ্রিদের এই নতুন স্টেডিয়ামে ৬৮ হাজার দর্শকাসনের মধ্যে বার্সেলোনার সমর্থকদের জন্য বরাদ্দ হয়েছে মাত্র ২৫০টি টিকিট।  

তাই কাতালুনিয়ার স্বাধীনতার দাবিতে সোচ্চার হওয়া জেরার্ড পিকের বিরুদ্ধে ব্যাপক সমর্থক দুয়ো হতে পারে। তবে সেই আশঙ্কার মাঝেও মেসিকে নিয়ে বার্সা সমর্থকদের কৌতুহল তুঙ্গে। এখনও পর্যন্ত বার্সার হয়ে ১১টি ম্যাচে ১৪টি গোল করে ফেলেছেন তিনি। দু’দিন আগে আর্জেন্টিনাকে বিশ্বকাপের বাছাই পর্বের শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে হ্যাটট্রিক করে খাদের কিনারা থেকে রাশিয়া বিশ্বকাপের টিকিট একক দক্ষতায় জোগাড় করে দিয়েছেন মেসি।  

লা লিগায় এখন পর্যন্ত খেলা ৭টি ম্যাচই জিতেছে বার্সা। তবে আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর বার্সা বরাবর স্বাভাবিক ছন্দে খেলতে পারে না। যদিও ২০১১ সাল থেকে দিয়েগো সিমিওনে কোচের দায়িত্ব নেওয়ার পর অ্যাতলেটিকো লা লিগায় ১১টি ম্যাচে হারাতে পারেনি বার্সাকে।

এদিকে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ লিগ টেবিলে এই মুহূর্তে বার্সেলোনার তুলনায় ৭ পয়েন্টে পিছিয়ে পড়েছে। এই ম্যাচে কোচ জিদান পাবেন না আহত গ্যারেথ বেল, গোলরক্ষক কেইলর নাভাস, রাইটব্যাক দানি কারবাহাল ও মিদিও কোভাসিচের সার্ভিস। তবুও কোচ জিদানের শততম ম্যাচকে স্মরণীয় করে রাখতে জয় ছাড়া কিছুই ভাবছেন না রিয়াল ফুটবলাররা।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, ১৪ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।