ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ফুটবল

ফিফা’র বর্ষসেরা নারী ফুটবলার বার্সার মার্টেনস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
ফিফা’র বর্ষসেরা নারী ফুটবলার বার্সার মার্টেনস ডাচ উইঙ্গার লিকে মার্টেনস

ঢাকা: ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরুষ বিভাগে রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনালদোর কাছে হারতে হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার লিওনেল মেসিকে। নারী বিভাগে সেই অপ্রাপ্তি কিছুটা হলেও যেন ঘুচলো কাতালানদের। এবার ফিফা’র বর্ষসেরা নারী ফুটবলারের ট্রফি জিতেছেন বার্সেলোনার ডাচ উইঙ্গার লিকে মার্টেনস।

সোমবার (২৩ অক্টোবর) যুক্তরাজ্যের ঐতিহ্যবাহী হল লন্ডন প্যালাডিয়ামে ফিফার বর্ষসেরাদের পুরস্কৃত করতে আয়োজিত জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে ‘দ্য বেস্ট ফিফা উইমেন প্লেয়ার’র ট্রফি তুলে দেওয়া হয় তার হাতে।

এই বিভাগে মার্টেনসের সঙ্গে প্রতিযোগিতায় ছিলেন সান্তা ক্লারিতা ব্লু হিটের ভেনেজুয়েলান ডেয়না কাসতেলানোস ও ম্যাচচেস্টার সিটির (হিউস্টন ড্যাশ থেকে লোনে) আমেরিকান মিডফিল্ডার কার্লি লয়েড।

২০১৭ সালে উয়েফা নারী চ্যাম্পিয়নশিপে কাতালানদের শিরোপা জয়ের বাধভাঙা উল্লাসের উপলক্ষ এনে দিতে অনবদ্য ভূমিকা ছিল মার্টেনসের। তিনি জাতীয় দল নেদারল্যান্ডসের হয়েও জিতেছিলেন এ বছরের ইউরো।

বাংলাদেশ সময়: ০২৫৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৭
এইচএল/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।