ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ফুটবল

ডর্টমুন্ড হতে পারে বোল্টের ফুটবল ক্লাব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৭
ডর্টমুন্ড হতে পারে বোল্টের ফুটবল ক্লাব ছবি:সংগৃহীত

স্প্রিন্ট ট্র্যাকে আর দেখা যাবে না উসাইন বোল্টকে। তবে ফুটবল মাঠে ভবিষ্যতে বলের পেছনে দৌড়াতে দেখা যেতে পারে কিংবদন্তি তারকাকে। বোল্ট জানাচ্ছেন, তিনি ফুটবলকে নতুন ক্যারিয়ার হিসেবে বেছে নেওয়ার ব্যাপারে ভালমতোই ভাবনা চিন্তা করছেন।

আটটি অলিম্পিকস স্বর্ণের মালিক বোল্ট এর আগেও তার ফুটবলপ্রেমের কথা বলেছিলেন। কিন্তু ফুটবল খেলার ব্যাপারটা তিনি কতটা গুরুত্ব দিচ্ছেন? কিংবদন্তি এই অ্যাথলেট বলেন, ‘এটা আমার ব্যক্তিগত একটা লক্ষ্যপূরণের চেষ্টা বলতে পারেন।

কে কী বলছে, তাতে আমার কিছু যায় আসে না। এটুকু বলবো, নিজের কাছে আমি মিথ্যে বলছি না। ’

ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার ইউনাইটেডের ভক্ত বোল্ট এদিন এসেছিলেন লুইস হ্যামিল্টনের রেস দেখতে। বোল্টকে মার্সিডিজ এএমজি স্পোর্টসকারে চাপিয়ে সার্কিট অব আমেরিকাতে এক চক্কর ঘুরিয়েও আনেন হ্যামিল্টন। আরও একবার দেখা যায় বোল্টের সেই বিখ্যাত ভঙ্গি। যা তিনি স্বর্ণ জেতার পরে করে দেখাতেন। চ্যাম্পিয়ন হ্যামিল্টনও একই ভাবে বোল্টের পাশে দাঁড়িয়ে সেই ভঙ্গি করেন।

ফুটবলে নামার কথা বোল্ট এর আগেও নানা জায়গায় বলেছিলেন। বেশ কয়েকটি ক্লাব থেকেও এমনও প্রস্তাব দেওয়া হয়েছিল, বোল্ট এসে ফুটবলারদের সঙ্গে প্র্যাকটিস করতে পারেন। বোল্টকে যে ক্রীড়াসরঞ্জাম সংস্থা স্পনসর করে, তারা আবার  জার্মানির বরুসিয়া ডর্টমুন্ডেরও অন্যতম স্পনসর। বরুসিয়ার পক্ষ থেকেও বোল্টকে আমন্ত্রণ জানানো হয়েছে ফুটবলারদের সঙ্গে এক সপ্তাহ ট্রেনিং করার জন্য।  

যে আমন্ত্রণ গ্রহণ করতে তৈরি বোল্ট। জামাইকান মহাতারকা জানান, ‘আমাকে বলা হয়েছে, এ রকম প্রস্তাব রয়েছে। আমাকে শুধু ফিট হতে হবে। তার পরে ট্রায়ালে নেমে দেখতে পারব, কী অবস্থায় আছি। ’

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, ২৪ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।