ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ফুটবল

কোয়ার্টারে আর্সেনালের সঙ্গী দুই ম্যানচেস্টার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
কোয়ার্টারে আর্সেনালের সঙ্গী দুই ম্যানচেস্টার ছবি: সংগৃহীত

ইংলিশ লিগ কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্সেনাল, ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। নরউইচ সিটিকে ২-১ ব্যবধানে আর্সেনাল, সোয়ানসি সিটিকে ২-০ গোলে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানইউ ও উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে (উলভস) পেনাল্টি শুটআউটে হারায় সিটিজেনরা।

ছবি: সংগৃহীতআর্সেনালের জয়ের নায়ক জোড়া গোলস্কোরার ১৮ বছরের তরুণ এডওয়ার্ড এনকেতিয়াহ। এমিরেটস স্টেডিয়ামে নরউইচ সিটির প্রথমার্ধের গোলে পিছিয়ে পড়ার পর নির্ধারিত সময়ের পাঁচ মিনিটে গানারদের উদ্ধার করেন উদীয়মান এই ইংলিশ ফরোয়ার্ড।

ম্যাচ গড়ার অতিরিক্ত সময়ে। ৯৬ মিনিটে দুর্দান্ত হেডে জয়সূচক গোলে সতীর্থদের উদযাপনের মধ্যমণি বনে যান। খেলা টাইব্রেকারে নিতে সমতায় ফিরতে পারেনি ভিজিটররা। রোমাঞ্চিত জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা।

ছবি: সংগৃহীতসোয়ানসি সিটির মাঠে জোড়া গোল (২১ ও ৫৯ মিনিট) করে হোসে মরিনহোর ম্যানইউকে শেষ আটে তোলেন তরুণ ইংলিশ মিডফিল্ডার জেসে লিনগার্ড। ইতিহাদ স্টেডিয়ামে দ্বিতীয় সারির দল উলভসের বিপক্ষে নির্ধারিত সময়ের পর এক্সট্রা টাইমেও জালের দেখা পায়নি প্রিমিয়ার লিগে গোলের বন্যা বইয়ে দেওয়া পেপ গার্দিওলার ম্যানসিটি। পেনাল্টি শুটআউটে নিষ্পত্তি হয় ৪-১ ব্যবধানে। দু’টি সেভ করে ত্রাতার ভূমিকায় ছিলেন ক্লদিও ব্রাভো। উইনিং শট নেন সার্জিও আগুয়েরো।

ছবি: সংগৃহীতএদিকে লিভারপুলকে তৃতীয় রাউন্ড থেকে বিদায় করা লিচেস্টার সিটি লিডস ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টারের টিকিট কেটেছে। বুধবার (২৫ অক্টোবর) বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায় এভারটনকে আতিথ্য দেবে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেলসি। ১৫ মিনিট পর টটেনহামের মাঠে নামবে ওয়েস্টহাম।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, ২৫ অক্টোবর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।