ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ফুটবল

মেসি সেরা না হওয়ায় হতাশ ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
মেসি সেরা না হওয়ায় হতাশ ম্যারাডোনা ছবি:সংগৃহীত

ফিফা বর্ষসেরা পুরস্কার পঞ্চমবারের মতো ঘরে তুললেন ক্রিস্টয়ানো রোনালদো। লন্ডনে এক জমকালো অনুষ্ঠানে রিয়াল মাদ্রিদ তারকার হাতে পুরস্কারটি তুলে দেন দিয়েগো ম্যারাডোনা ও ব্রাজিলিয়ান রোনালদো।

তবে নিজ দেশের তারকা লিওনেল মেসিকে পুরস্কারটি না দিতে পেরে বুকের ভিরতরটা ফেটে যাচ্ছিল ম্যারাডোনার। এমনটি তিনি নিজেই জানিয়েছেন।

ম্যারাডোনা বলেন, ‘মেসিকে না দিয়ে রোনালদোর হাতে পুরস্কারটা তুলে দিতে গিয়ে আমার বুকের ভিতরটা ফেটে যাচ্ছিল। ’ অনুষ্ঠানে মেসির সঙ্গে দেখা হতেই খুব আবেগপ্রবণ হয়ে পড়তেও দেখা যায় আর্জেন্টাইন কিংবদন্তিকে। খুব আন্তরিক ভাবে মেসির সঙ্গে আলাপ করেন তিনি।

আর্জেন্তিনার সর্বকালের দুই সেরা ফুটবলারের মধ্যে সম্পর্ক যদিও সব সময় ভালো ছিলো না। দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে আর্জেন্টিনার কোচ ছিলেন ম্যারাডোনা। তখন মেসির উচ্ছ্বসিত প্রশংসা শোনা যেত তার মুখে। আর্জেন্টিনার কোচ হিসেবে ব্যর্থ হয়ে খুব অল্প দিনের মধ্যেই দায়িত্ব থেকে সরে যেতে হয় তাকে।  

পরবর্তীতে আর্জেন্টিনার জার্সিতে মেসির খারাপ সময়ে তার তীব্র সমালোচনা করতে ছাড়েননি ম্যারাডোনা। একবার তো এমনও বলেন যে, মেসির মধ্যে নেতাসুলভ ব্যক্তিত্ব নেই। এ বছরেই ছোটবেলার বান্ধবী এবং দীর্ঘদিনের পার্টনার আন্তোনেল্লা রোকুজ্জোকে বিয়ে করেন মেসি। ধুমধাম করে বিয়ের অনুষ্ঠান করলেও নিজের দেশের বিশ্বকাপজয়ী কিংবদন্তিকেই আমন্ত্রণ জানাননি মেসি।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, ২৫ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।