ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

ফুটবল

প্রথমবার অংশ নিয়েই চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৭
প্রথমবার অংশ নিয়েই চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ছবি: সংগৃহীত

মার্সেল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে এক ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন হয়েছে নবাগত দল বসুন্ধরা কিংস। লিগের ১৭তম রাউন্ডের প্রথম ম্যাচে অগ্রণী ব্যাংক স্পোর্টস ক্লাবকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জয় নিশ্চিত করে তারা।

পাশাপাশি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের আগামী মৌসুমে খেলার টিকিটও নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস।

বসুন্ধরা কিংসের সমর্থকরা জানতেন যে আজ জিতলেই তাদের দল চ্যাম্পিয়ন হবে।

পেশাদার লিগে খেলার যোগ্যতা অর্জন করবে। তাই দলের এমন স্বরণীয় মুহূর্তের সাক্ষী হতে মাঠে হাজির হন তারা। যেখানে প্রিমিয়ার লিগের ম্যাচে দর্শক হয় না, সেখানে চ্যাম্পিয়নশিপ লিগের ম্যাচে গ্যালারি পরিপূর্ণ। দলের ব্যানার, লোগো ও পতাকা নিয়ে উল্লাস ও উচ্ছ্বাস প্রকাশ করেন তারা। .এতো দর্শকের সামনে শনিবার (৪ নভেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অবশ্য ম্যাচের প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি বসুন্ধরা কিংস। বিরতির পর এগিয়ে যাওয়ার প্রচেষ্টার মধ্যে পিছিয়ে পরে তারা। ৬৩ মিনিটে অগ্রণী ব্যাংকের আমির হাকিম গোল করে এগিয়ে নেন দলকে (০-১)।

তবে বেশিক্ষণ তাদের এগিয়ে থাকতে দেয়নি বসুন্ধরা কিংস। ৬৮ মিনিটের মাথায় বসুন্ধরার কাঞ্চন গোল করে ম্যাচে সমতা ফেরান (১-১)। ৮২ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করার পাশাপাশি দলকেও এগিয়ে নেন কাঞ্চন (২-১)।  

শেষ পর্যন্ত তার জোড়া গোলে ভর করে জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা। প্রথমবার অংশ নিয়েই চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে দলটি। তাদের এমন জয় ও শিরোপা জয় নেচে-গেয়ে উল্লাস করে রাঙিয়ে দেয় সমর্থকরা।

এই জয়ের ফলে ১৭ ম্যাচের ১০টিতে জিতে, ৫টিতে ড্র করে ও ২টিতে হেরে ৩৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বসুন্ধরা কিংস। ১৬ ম্যাচ থেকে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আরেক নবাগত দল নোফেল। শেষ দুটি ম্যাচে জয় পেলেও তারা ধরতে পারবে না বসুন্ধরা কিংসকে।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ৪ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।