ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

রাজশাহীকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ঠাকুরগাঁও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৭
রাজশাহীকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ঠাকুরগাঁও ছবি: সংগৃহীত

জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্বের ‘ক’ গ্রুপ থেকে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছে ঠাকুরগাঁও ও রাজশাহী জেলা। সোমবার (৬ নভেম্বর) গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে মুখোমুখি হয় দল দুটি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার রাতে রাজশাহী জেলাকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে ঠাকুরগাঁও জেলা। ঠাকুরগাঁও এর হয়ে জোড়া গোল করেন কল্পনা।

অপর গোলটি করেছেন শারমিন। সোমবার ম্যাচের ১৮ মিনিটে কল্পনা গোল করে এগিয়ে নেন ঠাকুরগাঁওকে। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় শিরোপা প্রত্যাশীরা। বিরতির পর ৫৪ মিনিটে শারমিন গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। আর ম্যাচের অন্তিম মুহূর্তে কল্পনা গোল করে তার জোড়া গোল পূর্ণ করলে ঠাকুরগাঁও ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে।

তিন ম্যাচের তিনটিতেই জিতে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে ‘ক’ গ্রুপের চ্যাম্পিয়ন হলো ঠাকুরগাঁও। তিন ম্যাচের ২টিতে জিতে ও ১টিতে হেরে ৬ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয়েছে রাজশাহী জেলা। সেমি ফাইনালে ‘খ’ গ্রুপের চ্যাম্পিয়ন দলের মুখোমুখি হবে রাজশাহী জেলা। আর রানার্স-আপ দলের বিপক্ষে লড়বে ঠাকুরগাঁও।

ঠাকুরগাঁও তাদের প্রথম ম্যাচে ৫-০ গোলে হারিয়েছে মানিকগঞ্জকে। পরের ম্যাচে একই ব্যবধানে রাজবাড়ী জেলাকে হারায় তারা। আর আজ রাজশাহী জেলাকে ৩-০ ব্যবধানে হারালো ঠাকুরগাঁও। অন্যদিকে, রাজশাহী জেলা তাদের প্রথম ম্যাচে মানিকগঞ্জ জেলাকে ১২-১ গোলে উড়িয়ে দিয়েছিল। দ্বিতীয় ম্যাচে ৩-১ গোলে হারিয়েছে রাজবাড়ি জেলাকে। আজ হেরেছে ঠাকুরগাঁও এর কাছে।

বাছাইপর্বের ছয়টি ভেন্যুর ছয় চ্যাম্পিয়নের সঙ্গে সেরা দুই রানার্স-আপ দলসহ মোট আটটি দল চূড়ান্তপর্বে অংশ নিয়েছে। ১০ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে এই টুর্নামেন্ট। চূড়ান্তপর্বের ‘ক’ গ্রুপে রয়েছে ঠাকুরগাঁও জেলা, রাজশাহী জেলা, মানিকগঞ্জ জেলা ও রাজবাড়ী জেলা। ‘খ’ গ্রুপে রয়েছে ময়মনসিংহ জেলা, টাঙ্গাইল জেলা, কুমিল্লা জেলা ও সাতক্ষীরা জেলা।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ৬ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।