ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

ফুটবল

অবসর ভেঙে বিশ্বকাপে ফিরছেন ইব্রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, মার্চ ২, ২০১৮
অবসর ভেঙে বিশ্বকাপে ফিরছেন ইব্রা ছবি: সংগৃহীত

অবসর ভেঙে সুইডেনের হয়ে বিশ্বকাপ খেলার সম্ভাবনা উড়িয়ে দেননি জ্লাতান ইব্রাহিমোভিচ। কিন্তু বিকল্প চিন্তা করার অাগে নিজের পূর্ণ ফিটনেসের ওপর জোর দিচ্ছেন ম্যানচেস্টার ইউনাইটেড স্ট্রাইকার।

স্টকহোমে একটি প্রোগামে গিয়ে সংবাদমাধ্যমকে ইব্রাহিমোভিচ বলেন, ‘আমি ন্যাশনাল টিমকে মিস করছি এবং কোনো কিছুর জন্য দরজা বন্ধ নয়। ’ দীর্ঘদিনের হাঁটুর ইনজুরি কাটিয়ে গত নভেম্বরে মাঠে ফেরার পর আবারো সাইডলাইনে ৩৬ বছর বয়সী ইব্রা।

ম্যানইউর হয়ে এই মৌসুমে মাত্র দুই ম্যাচে শুরুর একাদশে সুযোগ মেলে তার।

২০১৬ ইউরোর পর আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নেন সুইডিশ আইকন। এখনো পরিষ্কারভাবে রাশিয়ায় ওয়ার্ল্ডকাপ খেলার আগ্রহের ইঙ্গিত দেননি।

জুভেন্টাস, ইন্টার মিলান, বার্সেলোনা, এসি মিলান ও পিএসজির মতো বিশ্বমানের ক্লাবে বর্ণাঢ্য ক্যারিয়ার ইব্রার। তার কথায়, ‘আমি জাতীয় দলকে মিস করছি। যখন আপনি ২০ বছর ধরে খেলবেন এবং আপনাকে দেখতে হবে অন্যরা ন্যাশনাল টিমে খেলছে, এটা কষ্টদায়ক। সাধারণত এটি কঠিন যখন আপনি ইনজুরি আক্রান্ত, কারণ আপনি খেলতে চান ক্লাব ও ন্যাশনাল টিমের হয়ে। ’

‘এই ২০ বছর আমার জীবন এবং হঠাৎ করে এমন একটি পজিশনে আছি যেখানে আমি প্রতি তিন দিনই খেলতে পারছি না। কিন্তু আমাকে পরিস্থিতিটা মানতে হবে এবং লড়াই করতে হবে। আমি অন্য কিছু করতে পারি না। ট্রেনিং, সংগ্রাম ও টার্গেট সেট করার বিকল্প নেই। ’

ইউরোতে গ্রুপ পর্ব থেকেই সুইডেনের বিদায়ের পর কোচের দায়িত্ব নেন জেন অ্যান্ডারসন। তার অধীনে প্লে-অফে পরাশক্তি ইতালিকে বিদায় করে বিশ্বকাপের টিকিট পায় সুইডিশরা। ইব্রাহিমোভিচের প্রত্যাবর্তন স্বাগত জানাবেন কিনা এমন প্রশ্ন তখন এড়িয়ে যান অ্যান্ডারসন।

যদি এখন অ্যান্ডারসন আমন্ত্রণ জানান তবে ইব্রাহিমোভিচ কি বলবেন। তার মুখ থেকেই শোনা যাক, ‘আমরা দেখবো, এটা কঠিন প্রশ্ন। আমি অনুভব করতে চাই যে আমি পারফর্ম করছি এবং কিছু ফেরত দিতে পারছি। শুধুমাত্র নিজের নাম ব্যবহার করে রাশিয়ায় যেতে চাই না। ’

‘কোনো কিছুর জন্য দরজা বন্ধ নয়। কিন্তু প্রথমে আমাকে খেলতে হবে, যখন আমি খেলার মধ্যে নেই ন্যাশনাল টিমে ফোকাস রাখতে পারি না। কিন্তু আমি এখনো বেঁচে আছি যখন চারদিকে কথার গুঞ্জন উঠছে, তাই এটি ভালো। ’-যোগ করেন সুইডেনের সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরার (৬২)।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ২ মার্চ, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।