ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

ফুটবল

আয়ের দিক থেকে বার্সাকে ছাড়িয়ে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, মার্চ ২, ২০১৮
আয়ের দিক থেকে বার্সাকে ছাড়িয়ে রিয়াল ছবি: সংগৃহীত

লা লিগায় ২০১৬-১৭ মৌসুমে সবচেয়ে বেশি আয় করেছে রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে গ্যালাকটিকোদের ব্যবধান মাত্র ২৭ মিলিয়ন ইউরোর। স্পেনের শীর্ষ লিগে ক্লাবগুলোর মোট আয়ের ৪১.৪ শতাংশই রিয়াল-বার্সার দখলে।

বিজনেস মার্কেটিং কোম্পানি ‘সেক্টোরিয়াল অবজারভেটরি ডিবিকে’র জরিপ অনুযায়ী, গত লিগ সিজন থেকে রিয়ালের আয় ৬৭৫ মিলিয়ন ইউরো। টাকার অঙ্কে ৬ হাজার ৮৮২ কোটি টাকার বেশি।

বার্সার নামের পাশে ৬৪৮ মিলিয়ন ইউরো।

তৃতীয় স্থানধারী অ্যাতলেতিকো মাদ্রিদের উপার্জন মোট অঙ্কের ৯.১ শতাংশ। এরপর সেভিয়া ও অ্যাথলেতিক বিলবাও যথাক্রমে ৪.৬ শতাংশ ও ৪.২ শতাংশ।

লা লিগা ও দ্বিতীয় স্তরের ক্লাবগুলো মোট ৩৪৪০ মিলিয়ন উৎপন্ন করেছে। টাকার অঙ্কে ৩৫ হাজার ৬৯ কোটির বেশি। যা আগের আসরের চেয়ে ১৫ শতাংশ বেশি। শীর্ষ লিগের আয় ধরা হয়েছে ৩১৯১ মিলিয়ন ইউরো এভং ২৪৯ মিলিয়ন ইউরো বয়ে এনেছে দ্বিতীয় বিভাগ (সেকেন্ড ডিভিশন লিগ)।

ব্যাপক হারে আয় বৃদ্ধিতে মূল ভূমিকা রাখছে টেলিভিশন স্বত্বের অর্থ। যেটি গত দুই মৌসুমে ৭০ শতাংশ বেড়ে ১৪৪৮ মিলিয়ন ইউরোতে পৌঁছেছে। টাকায় ১৪ হাজার ৭৫৯ কোটির বেশি।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, ২ মার্চ, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।