ঢাকা, সোমবার, ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

ফুটবল

১০ বছর আগের চেয়ে এখন আর বেশি শক্তিশালী ইব্রা: গাত্তুসো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
১০ বছর আগের চেয়ে এখন আর বেশি শক্তিশালী ইব্রা: গাত্তুসো ইব্রা

নাপোলি কোচ জেনারো গাত্তুসো মনে করেন, গত ১০-১২ বছরের চেয়ে এখন আরও বেশি শক্তিশালী জ্লাতান ইব্রাহিমোভিচ। কথাটা যে ভুল নয় তার প্রমাণ অবশ্য প্রতিনিয়ত দিয়েই যাচ্ছেন ৩৯ বছর বয়সী সুইডিশ স্ট্রাইকার।

 

সিরি’আ লিগে এবার নাপোলির মাঠে জোড়া গোল করে এসি মিলানকে ৩-১ ব্যবধানের জয় এনে দিয়েছেন ইব্রা। ‘চিরতরুণ’ সুইডিশ তারকা সেই সঙ্গে একটি অনন্য মাইলফলকেও পা রেখেছেন। ইতালিয়ান শীর্ষ লিগে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে মৌসুম শুরুর প্রথম ৮ ম্যাচে ১০ গোল করে ফেলেছেন। এর আগের রেকর্ডটি ছিল লাৎসিও’র সিলভিও পিওলা’র। ২৯ বছর বয়সে ১৯৪২/৪৩ মৌসুমে এই রেকর্ড গড়েছিলেন তিনি।

জোড়া গোল করার ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন ইব্রা। অবশ্য তাতে কোনো সমস্যা হয়নি মিলানের। লিগে এখন পযর্ন্ত অপরাজিত থেকে ৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে স্তেফানো পিওলির দল।  

হারলেও নাপোলি কোচ ইব্রার প্রশংসা করতে ছাড়েননি। খেলোয়াডি জীবন ছেড়ে গাত্তুসো কোচিং ক্যারিযার শুরু করলেও ২০১০/১২ মৌসুমে ইব্রার সঙ্গে জুটি বেধে মিলানকে ২০১১ সালে স্কুদেত্তো জেতান গাত্তুসো। যার কারণে সুইডিশ স্ট্রাইকারকে খুব কাছ থেকে দেখেছেন তিনি।  

তার দল নাপোলি হারলেও গাত্তুসো সাবেক সতীর্থের প্রশংসা করে স্কাই স্পোর্ট ইতাালিয়াকে বলেন, ‘মিলান ইব্রার ওপর বিশ্বাস রেখেছে। তারা যা করছে তার প্রতি ১০০ শতাংশ বিশ্বাস রয়েছে। আমি মনে করি, তাকে (ইব্রা) গত ১০, ১২ বছর আগের চেয়ে এখন আরও বেশি শক্তিশালী মনে হয়। ’ 

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa