ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ম্যানইউকে বিদায় করে দিল লাইপজিগ, কপাল খুলল পিএসজির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
ম্যানইউকে বিদায় করে দিল লাইপজিগ, কপাল খুলল পিএসজির ম্যানইউকে হারিয়ে দেওয়ার পর লাইপজিগের খেলোয়াড়দের উল্লাস/ছবি: সংগৃহীত

সমীকরণটা সহজই ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য। ড্র করলেই শেষ ষোলো নিশ্চিত।

আর লাইপজিগের দরকার ছিল জয়। তিন গোল হজম করেও শেষদিকে দুই গোল শোধ করে সমীকরণ মেলানোর কাছাকাছি পৌঁছেই গিয়েছিল ওলে গানার সুলশারের দল। কিন্তু শেষ পর্যন্ত সমীকরণ মিলিয়ে ফেললো জার্মান দলটি। আর তাতে কপাল খুলে গেল পিএসজির।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের 'এইচ' গ্রুপের ম্যাচে ম্যানইউকে ৩-২ গোলে হারিয়ে শেষ ষোলোয় পা রেখেছে লাইপজিগ। অথচ এই দলটিই ওল্ড ট্রাফোর্ডে প্রথম লেগে ৫-০ গোলে উড়ে গিয়েছিল! ৬ ম্যাচে ৪ জয় নিয়ে ১২ পয়েন্ট পাওয়া লাইপজিগ নকআউট পর্ব নিশ্চিত করলেও গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া ইউনাইটেডকে এখন ইউরোপা লিগে খেলতে হবে।

ঘরের মাঠে খেলার মাত্র দ্বিতীয় মিনিটেই গোল হজম করে বসে ম্যানইউ। মার্সেল সাবিৎজারের ক্রসে দারুণ শটে জাল খুঁজে নেন লাইপজিগের আনহেলিনো। ত্রয়োদশ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। হাইদারার বাড়ানো বল সাবিৎজার পাস দেন বাঁ দিকে থাকা আনহেলিনোকে। ফিরতি ক্রস থেকে ভলিতে লক্ষ্যভেদ করেন হাইদারা।

২ গোলে পিছিয়ে ভীষণ চাপে পড়ে যাওয়া ম্যানইউ দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে। কিন্তু ৬৪তম মিনিটে মার্কাস রাশফোর্ডের শট পোস্টের বাইরে দিয়ে গেলে এবং খানিক পর ব্রুনো ফার্নান্দেসের ফ্রি-কিক গোলরক্ষককে ফাঁকি দিয়ে ক্রসবারে লাগলে হতাশ হতে হয় রেড ডেভিলসদের। উল্টো ৬৯তম মিনিটে রক্ষণের ভুলে আরও এক গোল হজম করে দলটি।

বাঁ দিক থেক বাড়ানো এনকুকুর অল্প গতির ক্রস ম্যানইউ ডিফেন্ডাররা ঠেকাতে ব্যর্থ হলে বল চলে যায় ছোট ডি-বক্সে থাকা জাস্টিন ক্লুইভার্টের পায়ে। সুযোগটা কাজে লাগিয়ে ব্যবধান বাড়িয়ে নেন তিনি। তবে শেষদিকে ম্যাচে ফেরার প্রাণপণ চেষ্টা চালায় ইউনাইটেড। এর মধ্যে ৮০তম মিনিটে ডি-বক্সে গ্রিনউডকে ইব্রাহিমা ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। স্পট কিক থেকে গোল করেন ফার্নান্দেস। এরপর ফের্নান্দেসের কর্নার থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন ম্যাগুইয়ার।

গ্রুপের অন্য ম্যাচে অফিসিয়ালের বিরুদ্ধে বর্ণবাদী মন্তব্যের অভিযোগ তুলে মাঠে ছেড়েছেন ইস্তানবুল বাসাকসেহিরের খেলোয়াড়রা। পরে ম্যাচটি পিছিয়ে দেওয়া হয়েছে। কিন্তু ইউনাইটেড হেরে যাওয়ায় না খেলেই ভাগ্য খুলে গেছে পিএসজির। কারণ ৬ ম্যাচ খেলে ফেলা ম্যানইউর পয়েন্ট যেখানে ৯, এক ম্যাচ কম খেলে পিএসজির পয়েন্টও একই। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে টমাস টুখেলের দল।  শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করা লিপজিগের পয়েন্ট ১২।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।