ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

ঘরের মাঠে লেভান্তের কাছে হারল '১০ জনের' রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
ঘরের মাঠে লেভান্তের কাছে হারল '১০ জনের' রিয়াল

ম্যাচের একদম শুরুর দিকে ১০ জনের দলে পরিণত হওয়া রিয়াল মাদ্রিদ ঘরের মাঠে লেভান্তের কাছে হেরে গেছে। ফলে শীর্ষে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের সঙ্গে জিনেদিন জিদানের দলের পয়েন্টের পার্থক্য দাঁড়ালো সাতে।

শনিবার (৩০ জানুয়ারি) দিনগত রাতে ঘরের মাঠ এস্তাদিও আলফ্রেদো দি স্তেফানোয় ১-০ গোলে হেরেছে রিয়াল।

ম্যাচের মাত্র নবম মিনিটেই লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এদের মিলিতাও। ফলে প্রায় শুরু থেকেই একজন ডিফেন্ডার কম নিয়ে খেলতে হয়ে রিয়ালকে। অবশ্য এর কয়েক মিনিট পরেই গোল করে স্বাগতিকদের এগিয়ে দিয়েছিলেন মার্কো আসেনসিও। কিন্তু হোসে মোরালেস লেভান্তেকে সমতায় ফেরান আর রজার মারতি শেষদিকে লক্ষ্যভেদ করে রিয়ালের পরাজয় নিশ্চিত করে দেন।

করোনা পজিটিভ হওয়ায় গত সপ্তাহান্তে আলাভেসের বিপক্ষে রিয়ালের ৪-১ গোলে জেতা ম্যাচে উপস্থিত থাকতে পারেননি। তবে লেভান্তে ম্যাচে সাইডলাইনে ফিরেছেন তিনি। কিন্তু ফিরেই দলের হতশ্রী দশা দেখতে হলো তাকে। এদিকে ইনজুরির কারণে ছিলেন না দলের অধিনায়ক ও রক্ষণের মূল শক্তি সার্জিও রামোস। ফলে বাধ্য হয়েই সেন্টার-ব্যাক পজিশনে মিলিতাওয়ের সঙ্গে জুটি বাঁধেন রাফায়েল ভারানে। কিন্তু এই জুটি টিকতে পারে ১০ মিনিটেরও কম সময়।

পেনাল্টি বক্সের ঠিক বাইরে লেভান্তের সার্জিও লিওনকে ফেলে দেওয়ায় শুরুতে হলুদ কার্ড দেখেছিলেন মিলিতাও। কিন্তু ভিএআর দেখে লাল কার্ড দেখান রেফারি। পরে টনি ক্রুসের দারুণ থ্রু বলে আসেনসিওর গোল রিয়াল শিবিরে স্বস্তি ফেরালেও শেষ পর্যন্ত তা আর স্থায়ী হয়নি।

বিরতির আগেই লেভান্তেকে সমতায় ফেরান দলটির অধিনায়ক মোরালেস। দ্বিতীয়ার্ধে মারতির স্পট-কিক ফিরিয়ে অন্তত ড্রয়ের আশা জাগিয়েছিলেন রিয়াল গোলরক্ষক থিবাউ কুর্তোয়া। কিন্তু ৭৮তম মিনিটে কর্নার কিক থেকে বল পেয়ে বুলেট গতির এক শটে জালে জড়িয়ে রিয়ালের সব আশা শেষ করে দেন স্প্যানিশ স্ট্রাইকার।

বাংলাদেশ সময়: ০০০৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।