ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

ফুটবল

রিয়াল মাদ্রিদ ছেড়ে ম্যানইউয়ে ভারানে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
রিয়াল মাদ্রিদ ছেড়ে ম্যানইউয়ে ভারানে রাফায়েল ভারানে/সংগৃহীত ছবি

রিয়াল মাদ্রিদ ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটডে পাড়ি জমালেন রাফায়েল ভারানে। স্বাস্থ্য পরীক্ষা শেষে রেড ডেভিলদের জার্সি গায়ে চাপাবেন এই ফরাসি সেন্টার-ব্যাক।

এক বিবৃতিতে চুক্তি স্বাক্ষরের বিষয়টি নিশ্চিত করেছে ম্যানইউ।

লস ব্ল্যাঙ্কোসদের সঙ্গে ভারানের চুক্তির মেয়াদ বাকি ছিল আরও এক বছর। কিন্তু তার আগেই ৫০ মিলিয়ন ইউরো খরচ করে তাকে দলে টেনেছে ইউনাইটেড। অবশ্য এক মৌসুম পরেই বিশ্বের অন্যতম সেরা এই সেন্টার-ব্যাককে ফ্রি ট্রান্সফারে নিতে পারতো ইংলিশ জায়ান্টরা।

ভারানের দলবদলের ব্যাপারটি রিয়ালের সঙ্গে চুক্তি নবায়ন না করার পর থেকেই নিশ্চিত হয়ে গিয়েছিল। এরপর গত কয়েক সপ্তাহ ধরেই দুই পক্ষ আলোচনা চালিয়ে যাচ্ছিল। গত মঙ্গলবার রিয়াদ মাদ্রিদের দলীয় অনুশীলনেও হাজির ছিলেন না তিনি। এরপর আসে আনুষ্ঠানিক ঘোষণা।

রিয়ালের জার্সিতে ১০ মৌসুমে ৩৫০ ম্যাচ খেলেছেন ভারানে। জিতেছেন ১৮টি শিরোপা। আর  ফ্রান্সের হয়ে ৭৯টি ম্যাচ খেলা এই ডিফেন্ডার ২০১৮ বিশ্বকাপজয়ী ফরাসি দলের অন্যতম সদস্য।

বিদায়বেলায় ক্লাবের ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়কে তার অবদানের জন্য ‘ধন্যবাদ’ জানিয়েছে রিয়াল। অন্যদিকে ম্যানইউয়ে এখন উৎসবের আমেজ। কারণ হ্যারি ম্যাগুইরে ও ভারানে মিলে গড়তে চলেছেন ইংলিশ ফুটবলের সবচেয়ে শক্তিশালী ডিফেন্ডিং জুটি।  

এর আগেই ম্যানইউ বরুশিয়া ডর্টমুন্ড থেকে ইংলিশ ফুটবলার জ্যাডন স্যানচোকে দলে ভিড়িয়েছে ৭৩ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa