ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

ফুটবল

রিচার্লিসনের জোড়া গোলে কোয়ার্টারে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
রিচার্লিসনের জোড়া গোলে কোয়ার্টারে ব্রাজিল

টোকিও অলিম্পিকের ফুটবল ইভেন্টে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে সৌদি আরবকে ৩-১ গোলে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে উঠল ব্রাজিল। দলের হয়ে জোড়া গোল করেন প্রথম ম্যাচে হ্যাটট্রিক উপহার দেওয়া রিচার্লিশন।

 

এই জয়ের ফলে অপরাজিত থেকেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে জায়গা করে নিল সেলেকাওরা ব্রাজিল।

 ‘ডি’ গ্রুপে সাইতামা স্টেডিয়ামে মাঠে নামে দুদল। গতবারের সোনাজয়ীদের চুনহা মাথেউস এগিয়ে নেওয়ার পর সৌদি আরবকে সমতায় ফেরান আব্দুলেলাহ আলামরি। দ্বিতীয়ার্ধে জোড়া গোলে ব্যবধান গড়ে দেন রিচার্লিসন।

এদিন খেলার ১৪তম মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। ক্লাওদিনিয়োর কর্নারে লাফিয়ে হেডে লক্ষ্যভেদ করেন চুনহা। বলে হাত লাগালেও আটকাতে পারেননি গোলরক্ষক। তবে ২৭তম মিনিটে স্কোরলাইনে আসে সমতা। ডান প্রান্ত থেকে আলফারাজ সালমানের ফ্রি কিকে গোলমুখ থেকে হেডে গোলটি করেন আলামরি।

৭৬তম মিনিটে রিচার্লিসনের হেডে ফের এগিয়ে যায় ব্রাজিল। আর যোগ করা সময়ে রেইনারের বাড়ানো বল খুব কাছ থেকে জালে পাঠিয়ে জয় নিশ্চিত করেন এভারটনের এই ফরোয়ার্ড। আসরে এটি তার পঞ্চম গোল।

একই সময়ে গ্রুপের অন্য ম্যাচে আইভরি কোস্টের বিপক্ষে ১-১ ড্র করে ছিটকে গেছে গতবারের রুপাজয়ী জার্মানি।

গ্রপে তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ব্রাজিলের পয়েন্ট ৭। এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়ে পরের রাউন্ডে উঠেছে আইভরি কোস্ট। একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে জার্মানি এবং তিন ম্যাচে জয়হীন থেকে সৌদি আরব ছিটকে গেল গ্রুপ পর্ব থেকে।

এর আগে গতবারের ফাইনালিস্ট জার্মানিকে ৪-২ গোলে হারিয়ে আসর শুরু করা ব্রাজিল নিজেদের দ্বিতীয় ম্যাচে আইভরি কোস্টের বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa